ই-পেপার

বঙ্গোপসাগরে ট্রলার ডুবে দুই জেলে নিহত: একজন নিখোঁজ

বিএসএল নিউজ ডেস্ক | আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২১

বঙ্গোপসাগরে ভোলার মনপুরার গিয়াস উদ্দিন মাঝির জেলে ট্রলারের সাথে জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে। দুর্ঘটনা কবলিত ট্রলারটি ডুবে গিয়ে ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে দুই জেলের মৃত্যু হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছেন একজন।

ঘটনাস্থলে পাশে থাকা মনপুরার কামাল মাঝির ট্রলার ডুবে যাওয়া ট্রলারের অপর ৮ জেলে ও মৃত ২ জেলের লাশ নিয়ে মনপুরার উদ্দ্যেশে রওয়ানা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ ও ডুবে যাওয়া ট্রলারের জেলেদের উদ্ধার করা অপর ট্রলারের মাঝি মোঃ কামাল।

নিহতরা জেলেরা হলেন- মোঃ রুবেল (২৭) ও মোঃ মাফু (২৮)। এদের বাড়ি উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন ও দাসেরহাট গ্রামে। অপর নিখোঁজ জেলে উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের বাসিন্দা মজিবুল হকের ছেলে মোঃ মিজানুর রহমান (৩৬)।

ঘটনা সূত্রে জানা যায়, শুক্রবার ভোর রাত সাড়ে ৪ টায় গিয়াস উদ্দিন মাঝির ট্রলারে থাকা জেলেরা চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন সাগরে জাল পাতা অবস্থায় মাছ শিকার করছিল। এই সময় একটি জাহাজ পেছন থেকে এসে ধাক্কা দেয়। এতে মুহুর্তের মধ্যেই ট্রলারটি সাগরে নিমজ্জিত হয়।

তখন পাশে থাকা মনপুরার কামাল মাঝির ট্রলার ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলেকে উদ্ধার করে। পরে মৃত অবস্থায় দুই জেলের লাশ উদ্ধার করলে নিখোঁজ লেজের খোঁজ পায়নি।

মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, জেলে ট্রলার ডুবির ঘটনায় দুই জেলের মৃত্যু হয় ও এক জেলে নিখোঁজ রয়েছে। নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্টা চলমান রয়েছে।

মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম মিঞা বলেন, নিহত জেলে পরিবারদের আর্থিক সহযোগিতা করা হবে। এছাড়াও নিখোঁজ জেলেকে উদ্ধারের চেষ্টা চলছে।

  • ফেইসবুক শেয়ার করুন