ই-পেপার

দখলে থাকা উন্মুক্ত খাস জলাশয় উদ্ধার করা হবে : আমু

ঝালকাঠি প্রতিবেদক | আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২১

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু- এমপি বলেছেন, দেশের যেসব উন্মুক্ত খাস জলাশয়গুলো দখলে আছে, সরকার সেগুলো পুনরুদ্ধার করার সিদ্ধান্ত নিয়েছে।

এসব জলাশয়ে মাছ চাষ করা হবে। বিদেশে যাতে মাছ রপ্তানি করা যায় সে ব্যবস্থাও করা হচ্ছে। যারা ব্যক্তিগত পুকুর থাকা সত্তে¡ও মাছ চাষ করছেন না, তাঁরা মাছ চাষে আগ্রহী হলে সরকারের পক্ষ থেকে তাদের আর্থিকভবে সহযোগিতা করা হবে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ঝালকাঠির নলছিটিতে আয়োজিত এক অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করে স্থানীয় মৎস্য বিভাগ। নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিদ্দিকুর রহমান, বরিশাল বিভাগীয় মৎস্য উপপরিচালক আনিসুর রহমান তালুকদার ও ঝালকাঠি জেলা মৎস্য সম্পদ কর্মকর্তা রিপন কান্তি ঘোষ। এ সময় উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি, নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহমুদ আলম জোমাদ্দার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার পৌর কাউন্সিলর তাজুল ইসলাম দুলাল চৌধুরী, সহকারী মৎস্য কর্মকর্তা রমনী কান্তি মিস্ত্রী উপস্থিত ছিলেন। পরে উপজেলা পরিষদের পুকুরে কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন