ই-পেপার

মাদক এবং জুয়ারিদে নিরাপদ আস্তানা টিটিসি লেন আর কাজীপাড়া (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২১

মাদক কারবারি এবং সেবনকারীদের অভয়াশ্রমে পরিনত হয়েছে নগরীর ২১ নম্বর ওয়ার্ডের টিটিসি লেন ও কাজীপাড়া এলাকা। যেখানে প্রকাশ্যেই চলে মাদক সেবন আর বেচা বিক্রি। সেই সাথে ঘটছে ছিনতাইয়ের মতো ঘটনা। সম্প্রতি ওই এলাকায় প্রকাশ্যে মাদক সেবনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তবে এতো কিছুর পরেও বিষয়টি নিয়ে নিরব ভুমিকায় রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যদিও খুব দ্রুতই এ বিষয়ে আইনগত পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল ইসলাম।

সরেজমিনে দেখা গেছে, ‘টিটিসি লেন ও কাজীপাড়া এলাকাজুড়ে মাদক আর জুয়ারিদের অবাধ বিচরন। বিশেষ করে মহিলা টিটিসি সংলগ্নে, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের নতুন মসজিদ গেটের সামনে, টিটিসি লেন সংলগ্ন বাসতলা এবং বেসরকারি ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের সামনে জুয়া আর মাদকসেবীদের নিরাপদ আস্তানা গড়ে উঠেছে। এখানে গাঁজা, ইয়াবা ট্যাবলেট, প্যাথেডিন, মরফিন এবং ফেন্সিডিলসহ নতুন নতুন মাদকদ্রব্য মিলছে হাত বাড়ালেই। নগরীর বিভিন্ন এলাকার মাদক সেবীরা মাদকের সন্ধানে আসছেন এলাকাটিতে।

গত দুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ওই এলাকায় মাদক সেবনের একটি ভিডিওতে দেখা যায়, টিটিসি লেন এবং কাজিপাড়া এলাকায় প্রকাশ্যেই ইয়াবা সেবন করছেন একদল মাদকসেবী। খোঁজ খবর নিয়ে এদের মধ্যে কাদের হাওলাদারের ছেলে মিজান হাওলাদার, পনু মিয়ার ছেলে মিজান মিয়া এবং মনির হোসেন ওরফে কালা মনিরের নাম জানা গেছে। এদের বিরুদ্ধে মাদক সম্পৃক্ততা ছাড়াও ছিনতাই এবং ইভটিজিংয়ের একাধিক অভিযোগ রয়েছে বলে জানিয়েছে স্থানীয় সূত্র।

তারা বলেন, ‘এই এলাকায় প্রকাশ্যে মাদক সেবন এবং বেচা-বিক্রির বিষয়টি স্থানীয় লোকজনসহ পুলিশ প্রশাসনও জানেন। কিন্তু রহস্যজনক কারণে এ বিষয়ে কোন ব্যবস্থা গ্রহণ করছে না। তাদের নিরবতার কারণে স্থানীয়রাও প্রতিবাদ করার সাহস পাচ্ছে না। তাই এলাকাটিকে মাদক মুক্ত করতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সু-দৃষ্টি কামনা করেছেন স্থানীয়রা।

এ ব্যাপারে কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল ইসলাম বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওটি আমি দেখেছি। মাদক সেবনকারীদের সনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

  • ফেইসবুক শেয়ার করুন