ই-পেপার

ববিতে ‘পরিবেশ ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ‘পরিবেশ ভাবনায় বঙ্গবন্ধু’ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে ববি কর্তৃপক্ষের ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে রোববার রাতে সভাটি অনুষ্ঠিত হয়।

ববি উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. এ.কিউ.এম. মাহবুব। প্রধান আলোচক ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম, স্বাগত বক্তব্য দেন মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মনোয়ারা বেগম।

বশেমুরবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. এ.কিউ.এম. মাহবুব বলেন, বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করতে আমৃত্যু কাজ করে গেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় ভূমি ব্যবস্থাপনা, পরিবেশের ভারসাম্য রক্ষা, বিশুদ্ধ পানি এবং অব্যবহৃত জমিকে চাষাবাদের আওতায় আনায়নে কর্মপরিকল্পনা গ্রহণ করেছিলেন। তার উদ্দেশ্য ছিল বাংলাদেশকে সমৃদ্ধশালী দেশে পরিণত করা। আর সেই উদ্দেশ্য বাস্তবায়নে নিরলস কাজ করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ববির মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের আয়োজনে সভার সঞ্চালনা করেছেন প্রভাষক কাজী মোঃ জাহাঙ্গীর কবির।

  • ফেইসবুক শেয়ার করুন