ই-পেপার

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া মাছ ধরা ট্রলারটি উদ্ধার

এ এম মিজানুর রহমান বুলেট , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি | আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২১

১৫ জেলেসহ বঙ্গোপসাগরে ডুবে যাওয়া নাম বিহীন মাছ ধরা ট্রলারটি উদ্ধার করা হয়েছে। ঢেউয়ের তোরে এ ট্রলাটি কুয়াকাটা মীরবাড়ি সংলগ্ন সৈকতে এসে আটকা পরে। রবিবার রাতে ট্রলারটি উদ্ধার করে মৎস্য বন্দর আলীপুর-মহিপুর আড়ৎ ঘাটে নেয়া হয়েছে। এর আগে একই দিন কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট সংলগ্ন প্রায় এক কিলোমিটার গভীরে এ ট্রলারটি ডুবে যায়। প্রায় দুই ঘন্টাপর অন্য জেলেরা ওই ট্রলারে থাকা ১৫ জেলেকে সুস্থ অবস্থায় উদ্ধার করে।

কুয়াকাটা ট্যুরিস্ট ব্যবসায়ি কেএম বাচ্চু বলেন, গভীর সমুদ্র থেকে ট্রলারটি নিরাপদে আসার পথে রবিবার ঢেউয়ের ঝাপটায় উল্টে যায়। তাৎক্ষণিক সৈকতে অবস্থানরত দু’টি ওয়াটার বাইক ডুবে যাওয়া ট্রলারের কাছে গিয়ে জেলেদের উদ্ধার করে অপর একটি মাছধরা ট্রলারে উঠিয়ে দেয়। এরপর সাগরের ঢেউয়ের তোরে ডুবে যাওয়া ট্রলারটি মীরবাড়ি সংলগ্ন সৈকতে এসে আটকা পরে। ওইদিন রাতে জোয়ারের সময় ট্রলার মালিক আব্বাস বিশ্বাস তার ট্রলারটি নিয়ে যায়।

কুয়াকাটা ও আলীপুর মৎস সমবায় সমিতির সভাপতি মো: আনছার উদ্দিন মোল্লা বলেন, ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করে মেরামতের জন্য আলীপুর-মহিপুর আনা হয়েছে। তবে এ ঘটনায় ওই ট্রলার মলিকের অনেক ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

  • ফেইসবুক শেয়ার করুন