ই-পেপার

উত্তাল ঢেউয়ের তান্ডবে সাগরবক্ষে ডুবে গেছে মাছ ধরা ট্রলার

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিবেদক | আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২১

তীরে ফিরে আসার পথে উত্তাল ঢেউয়ের তান্ডবে বঙ্গোপসাগরে নাম বিহীন একটি মাছ ধরা ট্রলার ডুবে গেছে। রবিবার দুপুরে কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট সংলগ্ন এক কিলোমিটার গভীরে এ ট্রলারটি নিমজ্জিত হয়।

প্রায় দুই ঘন্টাপর অন্য জেলেরা ওই ট্রলারে থাকা ১৫ জেলেকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে এখন পর্যন্ত ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি। নিমজ্জিত ট্রলারটির মালিক কলাপাড়া উপজেলার ধুলাসার ইউনিয়নের গঙ্গামতি এলাকার আব্বাস বিশ্বাসের বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঢেউয়ের ঝাপটায় মাছধরা ট্রলারটি উল্টে যায়। তাৎক্ষণিক সৈকতে অবস্থানরত দু’টি ওয়াটার বাইক ডুবে যাওয়া ট্র্রলারের কাছে গিয়ে জেলেদের উদ্ধার করে অপর একটি মাছধরা ট্রলারে উঠিয়ে দেয়।

নিমজ্জিত ট্রলারের উদ্ধার হাওয়া মাঝি আলী হোসেন বলেন, গত শুক্রবার তারা গভীর সমুদ্রে মাছ শিকার করতে যায়। এরপর সমুদ্র উত্তাল হলে তারা মাছ ধরা বন্ধ রেখে সাগরের হাইরের চর নামক স্থানে ট্রলার নোঙ্গর করে রাখা হয়।

এরপর রবিবার সকালে সাগরবক্ষ আরও উত্তাল হয়ে ওঠে। সেখানে তারা ঢেউয়ের তান্ডব সইতে না পেরে মৎস্য বন্দর আলিপুর মহিপুরের আড়ৎ ঘাটের শিববাড়িয়া নদীতে নিরাপদ আশ্রয়ের জন্য রওনা দেয়। পথিমধ্যে উত্তাল ঢেউয়ের ঝাপটায় ট্রলারটি নিমজ্জিত হয়।

নিমজ্জিত ট্রলারটি মালিক আব্বাস বিশ্বাস সাংবাদিকদের জানান, তার ট্রলারে ১৫ জন জেলে ছিল। গভীর সাগরে ঢেউয়ের তান্ডব সইতে না পেরে তীরে আসার পাথে তারা ট্রলারটি ডুবে যাওয়ার ঘটনা ঘটে। জাল, মাছ ও জ্বলানী সাগরে ভেসে গেছে। তবে জেলেরা অক্ষত রয়েছে।

কুয়াকাটা ও আলীপুর মৎস সমবায় সমিতির সভাপতি মো.আনছার উদ্দিন মোল্লা বলেন, কুয়াকাটা সৈকত থেকে প্রায় এক কিলোমিটার দক্ষিনে বঙ্গোপসাগরে ট্রলরটি নিমজ্জিত হয়েছে। ট্রলারে থাকা সকল জেলেকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। নিমজ্জিত ট্রলরটি উদ্ধারের চেষ্টা চলছে বলে তিনি জানিয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন