ই-পেপার

‘ফাইজারকে’ হারিয়ে চ্যাম্পিয়ন ‘মডার্নার একাদশ’ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক | আপডেট: আগস্ট ১৬, ২০২১

করোনার টিকা নিতে সাধারণ মানুষকে আগ্রহী করে তুলতে এক ব্যতিক্রম আয়োজন হয়ে গেলো বরিশালে। টিকা নিতে আগ্রহী করতে ফাইজার বনাম মডার্না একাদশ নামে ফুটবল ম্যাচের আয়োজন করে একদল তরুণ।

রোববার বিকেলে বরিশাল নগরীর ২৪ নং ওয়ার্ডের কাটাখালি খালের পার্শ্ববর্তী একটি খোলা মাঠে ভিন্নধর্মী এই ফুটবল ম্যাচটি অনুষ্ঠিত হয়।
খেলায় ‘ফাইজার একাদশকে’ ১-০ গোলে পরাজিত করে ‘মর্ডানা একাদশ’। নির্ধারিত ৯০ মিনিটে কোন দলই গোল না পেলে খেলার ভাগ্য নির্ধারণ হয় পেনাল্টিতে।

বরিশাল যুব ফাউন্ডেশনের উদ্যোগে করোনার টিকার দুটি ধরণের নামে দলগুলোর নাম রাখে অংশগ্রহণকারী খেলোয়াড়েরা।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মহামারি করোনা ভাইরাস থেকে পরিত্রাণে টিকাই এখন পর্যন্ত সবচেয়ে কার্যকর অস্ত্র। কিন্তু টিকার ব্যাপারে মানুষের মধ্যে অসচেতনতা, ভ্রান্ত ধারণা সহ বিভিন্ন কারণে টিকা নিতে মানুষের আগ্রহ কম।

সবাই যেন টিকার ব্যাপারে আগ্রহী হয় সেজন্য এই ভিন্নধর্মী আয়োজন। খেলা শুরুর পূর্বে এবং বিরতির সময় উপস্থিত দর্শকদের টিকার ব্যাপারে আগ্রহী করতে বিভিন্ন সচেতনতা মূলক কথা বলেন তরুণ খেলোয়াড়েরা।

বরিশাল যুব ফাউন্ডেশনের অন্যতম উদ্যোক্তা এবং মর্ডানা একাদশের অধিনায়ক শাওন আহমেদ বলেন, খেলায় হারজিত কিংবা আনন্দ লাভের জন্য নয়, আমরা মূলত এই আয়োজন করেছি মানুষের মাঝে টিকার নাম প্রচলন ও টিকা নিতে আগ্রহী করে তোলার জন্য।

বরিশাল সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, নগরীর অন্যতম জনবসতিপূর্ণ এই ওয়ার্ডটিতে প্রায় ১৭ হাজার মানুষের বাস। সেখানকার দুটি কেন্দ্র সহ নগরীজুড়ে মোট ৫০ টি কেন্দ্রে টিকা প্রদান অব্যাহত রাখা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন