ই-পেপার

শোকার্দ্র আগস্ট স্মরণে ৭১’র চেতনা’র ‍উদ্যোগে মাসব্যাপী সিরিজ ওয়েবিনার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: আগস্ট ৯, ২০২১

শোকার্দ্র আগস্ট স্মরণে বঙ্গবন্ধুর জীবন, কর্ম ও দর্শনভিত্তিক মাসব্যাপী সিরিজ ওয়েবিনারের আয়োজন করেছে মুক্তিযুদ্ধের চেতনায় ‍উদ্বুদ্ধ মুক্ত চিন্তার সামাজিক সংগঠন ৭১’র চেতনা। বঙ্গবন্ধুর জীবনীকেন্দ্রিক ভিন্ন ভিন্ন শিরোনামে ৯ টি পর্বে মাসব্যাপী ‍এই সিরিজ ওয়েবিনারের আয়োজন করেছে সংগঠনটি। ‍

এর মধ্যে দেশের আলাদা আলাদা বিভাগকেন্দ্রিক ৮ টি বিভাগে ৮ টি পর্ব অনুষ্ঠিত হবে। সবশেষ সকল বিভাগ নিয়ে অনুষ্ঠিত হবে ওয়েবিনারের ৯ম পর্ব। প্রতিটি পর্বেই দেশের প্রথিতযশা শিক্ষাবিদ, গবেষক, মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্বগণ আলোচনা করবেন বলে জানিয়েছে ৭১’র চেতনার কেন্দ্রীয় কমিটি। আয়োজনের ২য় পর্ব বরিশাল বিভাগে জুম অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত হবে আগামীকাল মঙ্গলবার (১০ আগস্ট) রাত ৯ টায়।

২য় পর্বের ওয়েবিনারে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ বিষয়ের ‍উপর অতিথি হিসেবে ‍উপস্থিত থেকে আলোচনা করবেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত, , বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস ‍‍এবং বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ খোরশেদ আলম।

ওয়েবিনারের ১ম থেকে ৯ম- সবগুলো পর্ব ৭১’র চেতনার কেন্দ্রীয় ফেসবুক পেইজ https://www.facebook.com/71.er.chetona/ থেকে সরাসরি সম্প্রচার করা হবে। সিরিজ ওয়েবিনার উপভোগের জন্য সকলকে আমন্ত্রণ জানিয়েছেন সংগঠন সংশ্লিষ্টরা।

  • ফেইসবুক শেয়ার করুন