ই-পেপার

৩ কোটি টাকার চিংড়ি রেনু পাচারের শাস্তি মাত্রা ৫ হাজার টাকা (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মে ৪, ২০২১

পাচারকালে এক কোটি ৫০ লক্ষ চিংড়ি রেনু জব্দ করেছে নৌ পুলিশ। এসময় একটি ট্রাকসহ চারজনকে আটক করেন তারা। জব্দকৃত রেনু’র মূল্য আনুমানিক তিন কোটি টাকা হবে বলে ধারনা পুলিশের। এগুলো কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়েছে।

আটককৃত চারজনের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এরা হলেন- জাকির হোসেন, লিটন, রিয়াজ হোসেন ও টুলু। এদের মধ্যে গোপালগঞ্জের বাসিন্দা টুটুল পেশাদার রেনু পোরা চোরাকারবারি বলে জানিয়েছে পুলিশ।

বরিশাল সদর নৌ থানার উপ-পরিদর্শক আলোক চৌধুরী জানিয়েছেন, ‘কলাপাড়া থেকে ট্রাকে করে এক কোটি ৫০ লক্ষ গলদা চিংড়ি রেনু পেনা নিয়ে খুলনার উদ্দেশ্যে রওয়ানা হয় পাঁচারকারীরা।

গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে মঙ্গলবার দুপুরে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের রূপাতলী পল্লী বিদ্যুৎ সমিতির সামনে চেকপোস্ট বসায় নৌ-পুলিশ। এসময় ঢাকা মেট্রো ট-১৬-৭২৭২ নম্বরের ট্রাকটি তল্লাশি করে প্লাষ্টিকের ড্রামে রক্ষিত চিংড়ি রেনু পোনা জব্দ করা হয়।

এসআই অলোক জানিয়েছেন, ‘ট্রাকের সাথে থাকা চারজনকে আটকের পরে বরিশাল সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত তামান্না’র ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়।

এসময় আদালত প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান ও রেনু পোনা কীর্তনখোলা নদীতে অবমুক্ত করার নির্দেশ দেন।

  • ফেইসবুক শেয়ার করুন