ই-পেপার

বরিশালে বসতঘরে আগুন লেগে প্রতিবন্ধী কিশোরের করুন মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: মে ৪, ২০২১

বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের ডিঙ্গামানিক গ্রামের একটি বসতঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসময় ওই ঘরে থাকা মাঈনুদ্দিন নামে ১৩ বছরের এক প্রতিবন্ধী কিশোর পুড়ে মারা গেছে। সে ওই বাড়ির বাসিন্দা আ.ন.ম মহিউদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে চরমোনাই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) মোঃ হেলাল উদ্দিন জানান, ঘরটি বেশ বড়, সেখানে ৪টি পরিবারের বসবাস। যাদের প্রত্যেক্যের আলাদা রান্নাঘর। সেই রান্নাঘরের গ্যাসের চুলা থেকে মঙ্গলবার ভোররাত ৪টার দিকে আগুনের সূত্রপাত ঘটে এবং মুহুর্তের মধ্যে আগুন গোটা ঘরে ছড়িয়ে পরে।

তিনি জানান, ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে তাঁরা এসেই আগুন নেভাতে সক্ষম হয়। এর আগে স্থানীয়রা আগুন নেভাবার চেষ্টা করে। তবে ঘটনাস্থল হতে পায়ার সার্ভিস স্টেশন দূরে হওয়ায় তাদের ঘটনাস্থলে পৌছাতে বিলম্ব হয়।

এদিকে, আগুন লাগার সাথে সাথে ঘর থেকে সবাই বের হতে পারলেও শারীরিক প্রতিবন্ধী কিশোর মাঈনুদ্দিন পারেনি। ফলে আগুনে পুড়ে ঘরের মধ্যেই তার মৃত্যু হয়। এছাড়া ঘরের সকল মালামাল পুড়ে যায়।

বরিশাল সদর ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. হাসান আলী জানান, ঘটনাস্থল সদর স্টেশন থেকে ২৪ কিলোমিটার দূরে। রাস্তাও সরু। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং আগুন নেভাতে সক্ষম হয়। দুঃখের বিষয় হলো শারীরিক প্রতিবন্ধী ১২-১৩ বছরের কিশোর মাঈনুদ্দিন ঠিক ভাবে হাটতে না পারায় সে ঘর থেকে বের হতে পারেনি। তাই আগুনে পুড়েই তার মৃত্যু হয়।

  • ফেইসবুক শেয়ার করুন