ই-পেপার

নগরীর দুই শতাধিক পরিবারকে জরুরী খাদ্য সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক: | আপডেট: মে ৩, ২০২১

করোনা জীবাণুর আক্রমণে বিপর্যস্ত সারা দেশ।সংক্রমণ রুখতে লকডাউন করা হয়েছে সারাদেশে। এ পরিস্থিতিতে দেশের দক্ষিণের শহর বরিশালের নিম্ন ও স্বল্প আয়ের মানুষেরা পরেছে বিপাকে। সংকটে পরা এমন প্রায় দুই শতাধিক পরিবারের পাশে দাঁড়িয়েছে বরিশালের কয়েকজন তরুণ উদ্যোক্তা।

বিভিন্ন অনলাইন ব্যবসার সঙ্গে জড়িত এসব তরুণেরা নগরীর দুঃস্থ-অসহায় মানুষদের জরুরী খাদ্য সহায়তা প্রদান করেছে। সোমবার বেলা ১০ টায় নগরীর ত্রিশ গোডাউন এলাকায় এ কার্যক্রম সম্পন্ন করেন তারা। এসময় ১০৫ টি পরিবারকে খাদ্য সহায়তা হিসেবে চাল, ডাল, আলু সহ অন্যান্য জিনিস প্রদান করা হয়। পর্যায়ক্রমে আরো শতাধিক পরিবারকে এমন সহায়তা দেয়া হবে বলে জানা গেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনিবুর রহমান। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বরিশাল ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থা (বিসিক) এর উপ মহা ব্যবস্থাপক মোঃ জালিস মাহমুদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষক ইলিয়াস মাহমুদ এবং দর্শন বিভাগের শিক্ষক শাহানাজ পারভীন রিমি প্রমুখ। আয়োজকদের পক্ষ থেকে ‘বিখ্যাত পণ্য সম্ভার’ নামক অনলাইন ভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠানের উদ্যোক্তা গাজী হাদিউজ্জামান বলেন, করোনা পরিস্থিতি সারা পৃথিবীকেই বিপাকে ফেলেছে। এই সময় একে অন্যের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব এবং কর্তব্য। সেই উপলব্ধি থেকেই আমাদের এই উদ্যোগ। আসন্ন ঈদের আগে আমরা আরো শতাধিক পরিবারকে জরুরী খাদ্য সহায়তা প্রদানের চেষ্টা করবো।

  • ফেইসবুক শেয়ার করুন