ই-পেপার

বরিশাল বিভাগে ডায়রিয়ায় আক্রান্তের চেয়ে সুস্থের সংখ্যা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: | আপডেট: মে ৩, ২০২১

দক্ষিণাঞ্চলীয় বরিশাল বিভাগের জেলাগুলোতে প্রায় এক মাস জুড়ে ভয়াবহ ডায়রিয়ার প্রকোপের পর পরিস্থিতি এখন কিছুটা কমেছে।

কর্মকর্তারা বলছেন পানিতে লবনাক্ততা বেড়ে যাওয়া, খালে ও নদীর পানিতে জীবাণু ছড়িয়ে পড়া এবং অস্বাস্থ্যকর খাবারের কারণে এ বছর হঠাৎ করে বেশ কয়েকটি জেলায় ডায়রিয়া ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে এবং এ অঞ্চলের ছোট বড় হাসপাতালগুলো রোগীতে সয়লাব হয়ে যায়। তবে সপ্তাহখানের ধরে এই বিভাগে আক্রান্ত রোগীর চেয়ে সুস্থতার হার বাড়ছে।

সোমবার (৩ মে)  রাতে  বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পরিচালক ডাক্তার বাসুদেব কুমার দাসের  স্বাক্ষরিত প্রতিবেদনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত হওয়া গিয়েছে।

জানা যায়, গত ২৪ ঘন্টায় ডায়রিয়ায়  আক্রান্ত হয়েছেন ৮১৯ আর এতে সুস্থ হয়েছেন ৮৪২ জন। আর গত এক সপ্তাহে বিভাগের ৬ জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪৫১ জন রোগী । এতে সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৯৩ জন । যা আক্রান্তের চেয়ে ৯৪২ জন বেশি। আর এসময় একজন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের দৈনিক ডায়রিয়া রোগীর প্রতিবেদন সূত্রে জানা যায়, গত মাসের ২৭ এপ্রিল বিভাগের ছয় জেলায় মোট আক্রান্ত হন ১০৮৬, সুস্থ হন ১০৯৮ জন । ২৮ এপ্রিল আক্রান্ত ৯৩৭, সুস্থ ১০৯৭ জন, ২৯ এপ্রিল আক্রান্ত ৯২০, সুস্থ ৯২৪ জন, ৩০ এপ্রিল আক্রান্ত ৮৯৬, সুস্থ ৮৮৫ জন , ১ মে আক্রান্ত ৮৫০, সুস্থ ৮৪৭ জন । এই দুইদিনে আক্রান্ত ১৪ জন বাড়ছে। ২ মে আক্রান্ত ৮০৫ আর সুস্থ ৯০৯ জন ও ৩ মে আক্রান্ত ৮১৯ আর সুস্থ ৮৪২ জন । আবার এই দুইদিনে ১২৭ বেশি সুস্থ হয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন