বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

ই-পেপার

বরিশালে বিএনপি নেতাদের বনভোজনে যুবককে বেধরক মারধর

নিজস্ব প্রতিবেদক: | আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২১

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাঙলা ভাষা রক্ষার জন্য অকাতরে শহীদ হয়েছিলেন রফিক-শফিক-সালাম-বরকতসহ নাম না জানা আরো অনেকে। ২১ শে ফেব্রুয়ারি তাই শুধু বাংল ভাষাভাষিদের জন্যই নয়, বিশ্বে আজ আর্ন্তজাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃত।

এই দিন দেশ ও দেশের বাইরে শহীদদের স্মরণে শহীদ দিবস হিসেবে পালন করা হয়। দিনটি শোকের। কিন্তু বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন রোডে বাসিন্দা বিএনপির নেতাকর্মীরা শোকাতুর ২১ ফেব্রুয়ারির আগের রাতে আনন্দ-ফূর্তিতে মেতে ছিলেন।

আয়োজন করা হয় বনভোজনের। তাতে করা হয় আলোকসজ্জাও। আর অনুষ্ঠানে এক যুবককে পিটিয়ে মারাত্মক জখম করেছে আয়োজকরা বলে অভিযোগ উঠেছে। আহত সেই যুবক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, স্থানীয় বাসিন্দা জাহাঙ্গীর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত বনভোজনে প্রধান অতিথি ছিলেন সাবেক কাউন্সিলর আলতাফ মাহমুদ সিকদার।

উপস্থিত ছিলেন বিএনপি নেতা মশিউর রহমান মঞ্জু, এইচএম তসলিম উদ্দিন প্রমূখ। অনুষ্ঠানে অক্সফোর্ড মিশন এলাকার প্রায় ৫ শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানিয়েছেন, বনভোজন আয়োজক কমিটির কথামত কাজ না করায় অনুষ্ঠানের শেষে সংঘবদ্ধভাবে মারধর করা হয় অক্সফোর্ড মিশন রোডের বাসিন্দা মৃত হেমায়েত উদ্দিনের ছেলে তছলিমকে।

যদিও বিষয়টি মিথ্যাচার দাবি করেছেন সাবেক কাউন্সিলর আলতাফ মাহমুদ সিকদার। তিনি বলেন, আয়োজন শেষ হওয়ার একঘন্টা পর মারধরের ঘটনাটি ঘটে।

আয়োজক কমিটি তাকে মারধরের কোন প্রশ্নই আসে না। আমি যতদূর শুনেছি বন্ধু-বান্ধবের মাঝে ঝামেলায় তাকে মারধর করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন