বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

ই-পেপার

ভাণ্ডারিয়ায় প্রথম ডোজ কোভিট – ১৯ ভ্যাকসিনের সময় বাড়ল

মোঃশফিকুল ইসলাম আজাদ ভাণ্ডারিয়া উপজেলা প্রতিনিধি | আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২১

মহামারি করোনা সংক্রমন থেকে সুরক্ষা থাকার জন্য চলতি বছরের সাত ফেব্রুয়ারি সারা দেশের ন্যায় পিরোজপুরের ভাণ্ডারিয়া স্বাস্থ্য কেন্দ্রে করোনা সংক্রমন ভ্যাকসিন দেয়া শুরু হয়। প্রথম ডোজ দেয়ার সময়সীমা ছিল গত বিশ ফেব্রুয়ারি পর্যন্ত। সে সময়সীমা বাড়িয়ে আগামী আটাশ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানাগেছে।

এ তথ্য নিশ্চিত করে ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা (টি.এইচ.এ) ডাঃ ননী গোপাল রায় জানান, কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আগামী আটাশ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম ডোজের জন্য এ উপজেলায় টার্গেট ৪হাজার ৭৯০জনের। চলতি মাসের একুশে ফেব্রুয়ারি পর্যন্ত এখানে ১৯শত ৮৭জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে। তার মধ্যে পুরুষের সংখ্যা ১৩শ৪২জন এবং নারী ৬৪৫জন। রেজিষ্ট্রেশন করেছে ২হাজার ৬০৪জন। যাদের প্রথম ডোজ দেয়া হয়েছে তার মধ্যে একজন নারী কিছুটা অসুস্থতা বোধ করলে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর সেও সুস্থ্য আছে। আগামী আটাশ ফেব্রুয়ারির পর করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেয়া শুরু হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা স্কাউট যৌথভাবে নিবন্ধন প্রক্রিয়া পরিচালনা করে আসছিলো। সময় বৃদ্ধির ফলে যারা এখনো টিকা নিতে পারেনি তারা এখন সহজেই নিবন্ধন সহ টিকা নিতে পারবে বলে জানান উপজেলা প্রশাসন।

  • ফেইসবুক শেয়ার করুন