বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

ই-পেপার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে – এমপি শাওন

লালমোহন (ভোলা) প্রতিনিধিঃ | আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২১

জননেন্ত্রী শেখ হাসিনার ক্ষমতা আসার পর থেকে এদেশে ক্রীড়া ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। শুধু ঢাকায় নয় সারা দেশের স্কুল কলেজ ও বিভিন্ন খেলার মাঠেকে খেলার উপযোগী করা হয়েছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন ক্রীড়াবান্ধব । দীর্ঘ ২১ বছর পর বাংলাদেশ আওয়ামীলীগ সরকার গঠন করার পর থেকে শেখ হাসিনা খেলাধুলার প্রতি বিশেষ গুরুত্ব দেওয়ার কারনে বাংলাদেশ ক্রিকেট দল আজ বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে। ১৯৯৯ সালে বাংলাদেশ প্রথম বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করে।

২২ ফেব্রুয়ারি ২০২১ ইং বেলা ১১টায় লালমোহন উপজেলার কর্তারহাট খেলার মাঠে কর্তারহাট খেলোয়ার কল্যান সংস্থা কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু গোল্ড কাপ ক্রিকেট টুর্নামেন্ট-২০২১ইং শুভ উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এসব কথা বলেন।

তিনি আরো বলেন বর্তমান আওয়ামিলীগ সরকার ২০০৮ সাল থেকে গত তিন মেয়াদে ক্ষমতায় আসার পর থেকে একের পর এক ক্রিকেট, ফুটবলে রেকর্ড সৃষ্টি করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় আমাদের তরুন প্রজন্মকে মাঠমুখী করার জন্য এবং তারা যেন বিপদগামী না হয়, তারা যেন জুয়া, ইভটিজিংসহ বিভিন্ন অপরাধ না করে সেজন্য লালমোহন-তজুমদ্দিনে বিভিন্ন খেলার মাঠগুলো খেলার উপযোগী করা হচ্ছে । প্রত্যেকটি জায়গা এখন টুর্নামেন্ট হচ্ছে।

এমপি শাওন আর বলেন তরুন প্রজন্ম খেলাধুলার দিকে ধাবিত হচ্ছে। ফলে অপরাধ কমে গেছে। তরুনদেরকে পড়াশুনার পাশাপাশি কোন না কোন খেলাধুলার মধ্যে ব্যস্ত রাখতে হবে। দেশীয় সকল খেলা যেমন হাডুডু, ফুটবল, বলিবল, সর্টক্রিকেটসহ প্রত্যেকটি গ্রামে গ্রামে এধরনের টুর্নামেন্টের আয়োজন করতে হবে। রমাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা মিয়ার সভাপতিত্বে এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার,ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শাহীন আহমেদ জুয়েল, সহ-দপ্তর সম্পাদক আনোয়ার রাব্বি, বাংলাদেশের আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য শওকত এম শওকত ওসমান লিখন, আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন পিন্টু , রামাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও রামাগঞ্জ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জামাল মিয়া, শ্রমিক লীগের সভাপতি জাকির পাঞ্চায়েত, সেচ্ছাসেবক লীগের আহবায়ক তানজিম হাওলাদার, পৌরসভা যুবলীগের সভাপতি ফরহাদ হোসেন মেহের কাউন্সিলর , কাউন্সিলর জাহেদুল ইসলাম নবীন,কাউন্সিলার সাইফুল কবির, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মূর্তেজা সজীব প্রমূখ। এরপূর্বে সকাল ১০ টায় পশ্চিম চর উমেদ ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক ও মেম্বার প্রায়ত আশরাফুল আলম টুলুর কবর জিয়ারত করেন।

  • ফেইসবুক শেয়ার করুন