বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

ই-পেপার

বরিশালে ভাষাশহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২১

বরিশালে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ করেছে বিভিন্ন প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ।

একুশের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে বরিশালের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এসময় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার। এসময় তার সঙ্গে শ্রদ্ধা নি‌বেদন ক‌রেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও জেলা প্রশাসক জসীম উ‌দ্দীন হায়দার।

এছাড়া পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন নিরীক্ষা কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহর পক্ষে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমের পক্ষে ব‌রিশাল সদর উপজেলার ভাইস-চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু ভাষাশহীদদের প্রতি নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন করেন ব‌রিশাল রেঞ্জের ডিআই‌জি ‌মোঃ শ‌ফিকুল ইসলাম-‌বি‌পিএম, পি‌পিএম (বার), বরিশাল মেট্রো পলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবু‌দ্দিন খান-বি‌পিএম (বার), ব‌রিশালের পু‌লিশ সুপার মোঃ মারুফ হোসেন-‌পি‌পিএম, বরিশাল জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডসহ প্রশাসনের কর্তাব্যাক্তিরা নিজ নিজ দপ্তর ও প্র‌তিষ্ঠানের পক্ষ থেকে শহিদদের প্র‌তি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর ছাত্রলীগ, জেলা ও মহানগর জাতীয় পা‌র্টি, জেলা বিএন‌পি, শহীদ আব্দুর রব সের‌নিয়াবাদ ব‌রিশল প্রেসক্লাব, ব‌রিশাল রিপোর্টার্স ইউ‌নি‌টি, ব‌রিশাল সাংবা‌দিক ইউ‌নিয়নসহ বি‌ভিন্ন রাজনৈ‌তিক, সামা‌জিক, সাংস্কৃ‌তিক সংগঠন ও সর্বস্থ‌রের জনসাধারন প্রথম প্রহরে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

একুশের অনুষ্ঠানমালা শান্তিপূর্ণ এবং নির্বিঘ্ন করতে কেন্দ্রীয় শহীদ মিনার সহ আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী।

  • ফেইসবুক শেয়ার করুন