বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

ই-পেপার

পরাধীন রাজনীতি আর পরাধীন উত্তর রাজনীতি এক হতে পারে না… মঞ্জু

এম. শফিকুল ইসলাম আজাদ, ভাণ্ডারিয়া | আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২১

জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, ‘পরাধীন আমলের রাজনীতি এবং পরাধীনতার-উত্তর রাজনীতি এক হতে পারে না, এক হতে দেয়া উচিত নয়। পরাধীন আমলের রাজনীতি হলো ভাঙ্গার রাজনীতি বিশৃঙ্খলা সৃষ্টি করার রাজনীতি।

পরাধীনতার-উত্তর রাজনীতি গড়ার রাজনীতি। আমরা যে যেখানে যে অবস্থায় আছি সেই অবস্থা থেকে স্বাধীনতার পরবর্তী আমাদের যে স্বপ্ন ছিল সেই স্বপ্নকে ব্সাতবায়ন করতে হবে। আমরা এই ভান্ডারিয়া কাউখালী ইন্দুরকানীর জন্য সরকারের কাছ থেকে যা আনতে পারি রাষ্ট্রের কাছ থেকে আনতে পারি তা অন্যান্য উপজেলার থেকে বেশী।

তিনি গতকাল শনিবার পিরোজপুর জেলার ভাণ্ডারিয়ায় পোনা নদীর উপর নবনির্মিত পিসি গার্ডার সেতু ও নতুন বাইপাস সড়ক উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এসময় তিনি আরও বলেন, ভাণ্ডারিয়ায় আমরা ঝগড়া-বিবাদ প্রশ্রয় দেই না। এখানে আমরা এক থাকি বলে আল্লাহর রহমত রয়েছে। আপনারা যার যার রাজনীতি করবেন, উন্নয়নের সময় এক থাকবেন। আমি যেদিন থেকে এই ভাণ্ডারিয়ায় এসেছি সেই দিনের ভাণ্ডারিয়া আর আজকের ভাণ্ডারিয়া এক নয়। অনেক উন্নয়নের হয়েছে, এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে। সবাই এক থেকে আল্লাহর নির্দেশে মানুষের সেবা করতে হবে।

সমাবেশে ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যন মিরাজুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পিরোজপুর সওজ’র নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন।

সমাবেশ শেষে দোয়া ও মোনাজাতে আরও শরিক হন জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান আনোয়ার মঞ্জু এমপি’র কনিষ্ঠ কন্যা দৈনিক ইত্তেফাকের পরিচালক আনুশে হোসেন, উপজেলা নিবার্হী অফিসার মো. নাজমুল আলম, জাতীয়পার্টি জেপির সিনিয়র যুগ্ম আহবায়ক মাহিবুল ইসলাম মাহিম, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খশরু জোমাদ্দার, পৌর কাউন্সিলর গোলাম সরওয়ার জোমাদ্দার সহ ইউপি চেয়ারম্যানবৃন্দ, পৌর কাউন্সিলর এবং বিভিন্ন সরকারি, বেসকারি কর্মকতার্, রাজনৈতিক দল ও তার অঙ্গসংগঠনে নেতৃবৃন্দ।

দোয়া মোনাজাত পরিচালনা করেন ভান্ডারিয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি জাকারিয়া। পিরোজপুর সড়ক বিভাগাধীন ‘বরিশাল-ঝালকাঠি-রাজাপুর-ভাণ্ডারিয়া-পিরোজপুর (আর-৮৭০) সড়কের’ ৪৬তম কিলোমিটারে পোনা নদীর উপর এই পিসি গার্ডার সেতুটি নির্মিত হয়েছে। সেতুটির নির্মাণ কাজ ব্যয় হয় ৪৮ কোটি ৫৫ লক্ষ টাকা।

তৎকালীন পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি ২০১৭ সালের ২৯ জুলাই ২০০ মিটার দীর্ঘ এই সেতুটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পোনা ব্রিজ থেকে চরখালী সওজ সড়কের ব্রাক সেন্টার পর্যন্ত একটি নতুন বাইপাস সড়ক এসময় উদ্বোধন করা হয়।

পোনা নদীয়র উপর এ পিসি গার্ডার সেতুটি নির্মাণ হওয়ায় বিভাগীয় শহর বরিশাল থেকে জেলা শহর পিরোজপুর, বরগুনা জেলার কাঠালিয়া-পাথরঘাটা এবং উপকূলীয় উপজেলা মঠবাড়িয়ায় যাতায়াতের এক নতুন দিগন্ত উন্মোচিত হবে।

  • ফেইসবুক শেয়ার করুন