ই-পেপার

ছারছীনায় আজ আখেরী মুনাজাত

বিএসএল নিউজ ডেস্ক | আপডেট: ডিসেম্বর ১, ২০২০

আমীরে হিযবুল্লাহ ছারছীনা দরবার শরীফের পীর ছাহেব আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ.) বলেন- বিশুদ্ধ আমল ও আক্বীদা ছাড়া মুসলিম জাতির সুখ, শান্তি, সমৃদ্ধি, উন্নতি ও অগ্রগতি সুদূর পরাহত। নেক আমল হতে হবে কুরআন সুন্নাহ মোতাবেক।

নিজের মনগড়া আমলে অথবা মানবরচিত মতবাদের আলোকে জীবন পরিচালনার দ্বারা আল্লাহর সন্তুষ্টি ও ক্ষমা লাভ করা সম্ভব নয়। তাইতো হক্কানী আলেমরা কুরআন-সুন্নাহ মোতাবেক আমল করার জন্য ভক্ত মুরীদানদের আদেশ দিয়ে থাকেন। তারা ইখলাছ, একাগ্রতা ও নেক আমলের মাধ্যমে আল্লাহমূখী জীবন গঠন করার জন্য উদ্বুদ্ধ করে থাকেন।

পীর ছাহেব কেবলা বলেন- ১৮৯১ সন থেকে আরম্ভ হয়ে অত্র মাহফিল ১৩০ বৎসর যাবত নির্দিষ্ট তারিখে অনুষ্ঠিত হয়ে আসছে। অত্র দরবার শরীফের প্রতিষ্ঠাতা কুত্ববুল আলম হযরত মাওলানা শাহ্ সূফী নেছারুদ্দীন আহমদ (রহঃ) এই মাহফিল প্রতিষ্ঠা করেছিলেন একমাত্র হেদায়েতের উদ্দেশ্যে। যেন দেশের মানুষ নির্ধারীত দিনে এখানে উপস্থিত হয়ে জিকির-আজকার, তা’লীম ও দ্বীনী আলোচনা শুনে নিজের আমলী জিন্দেগী গঠন করে পরকালীন মুক্তির পথ সুগম করতে পারে।

বর্তমান ফেতনার জামানায় ঈমান রক্ষা করা খুবই কঠিন হয়ে পড়েছে। হাদীসের ভাষ্যমতে হাতের তালুতে জ্বলন্ত আগুন ধারণ করার চেয়েও কঠিন হয়ে পড়েছে ঈমান রক্ষা করা। আল্লাহর শুকরিয়া ছারছীনা দরবার শরীফ অদ্য পর্যন্ত সহীহ আকীদা ও সুন্নাতী আমল আঁকড়ে ধরার ক্ষেত্রে আপ্রাণ কোশেশ করে চলছে।

গতকাল ছারছীনা দরবার শরীফের ১৩০ তম মাহফিলের ২য় দিন ইসলামের গুরুত্বপূর্ণ বিষয়াবলীর উপর আলোচনা করেন- হযরত পীর ছাহেব কেবলার বড় সাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন, ছোট সাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ, ছারছীনা দারুচ্ছুন্নাত জামেয়া-এ-নেছারীয়ার মুহাদ্দীস মাওলানা মোঃ সিরাজুম মুনীর তাওহীদ, মাওলানা আব্দুল গফ্ফার কাসেমী, মাওলানা কাজী মোঃ মফিজ উদ্দীন প্রমূখ।

আজ মাহফিলের শেষ দিন। বাদ জোহর হযরত পীর ছাহেব কেবলা আখেরী মুনাজাত পরিচালনা করবেন। এতে দেশ, জাতি ও মুসলিম উম¥াহর সার্বিক কল্যাণ কামনা করে, বিশেষ করে মহমারী করোনা থেকে দেশবাসীকে রক্ষার জন্য দোয়া করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন