বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০

ভান্ডারিয়ায় ব্যতিক্রম জাতীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২০ উদযাপন

মোঃশফিকুল ইসলাম আজাদ, ভান্ডারিয়া,পিরোজপুর প্রতিনিধি: | আপডেট: নভেম্বর ২১, ২০২০

প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি, দুর্যোগ মোকাবেলায় আনবে গতি , এই আত্মবিশ্বাসে বলিয়ান হয়ে জাতীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২০ সারাদেশে একযোগে ১৯নভেম্বর থেকে শুরু হয়ে ২১নভেম্বর সমাপ্তি হয়।

আজ ২১ নভেম্বর সমাপনী দিবসে ভান্ডারিয়া উপজেলা ফায়ার সার্ভিস ব্যতিক্রম আর ব্যাপক কর্মসূচী পালনের মধ্য দিয়ে জাতীয় ফায়ার সার্ভিস সপ্তাহের সমাপ্তি ঘোষণা করেন। ভান্ডারিয়া বিহারী লাল মৈত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে হেলিকপ্টার উঠা নামার সময়ে ফায়ার সার্ভিসের বিপদকালীন সময়ের দৃষ্টি নন্দন এক মহড়া অনুষ্ঠিত হয়। ব্যাপক সংখ্যক কৌতুহলী মানুষ ফায়ার সার্ভিসের পানির সাহায্যে ডিস্লপ্লে উপভোগ করেন।

গতি সেবা ও ত্যাগ আমাদের মূল মন্ত্র দুর্যোগ মোকাবেলায় আমরা দৃঢ় প্রতিজ্ঞ ,এই মূল মন্ত্র কে বিভিন্ন লোকসমাগমপূর্ন এলাকায় মহড়া ও বিপদকালীন সময়ে আত্মরক্ষার কৌশল ও জান মাল হেফাজত এর বিভিন্ন উপায় প্রদর্শন করেন।

ফায়ার সার্ভিস স্টেশন ভান্ডারিয়ার ,এস ও ফারুক হোসেন বলেন, আমাদের একটাই লক্ষ্য দক্ষিণ এশিয়ার মধ্যে অগ্নিকাণ্ড সহ সকল দুর্যোগ মোকাবেলায় ও নাগরিক সুরক্ষা নিশ্চিত করনের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সক্ষমতা অর্জনের জন্য কাজ করে যাচ্ছি।

ফায়ারম্যান মোঃমিজানুর রহমান হাতে কলমে কি ভাবে গ্যাসের আগুন জ্বলে উঠলে নিয়ন্ত্রণে আনতে হবে তা প্রদর্শন করেন এবং পরবর্তীতে যে সব বিষয়ে সর্তকতা নিশ্চিত করলে বিপদ থেকে রক্ষা ও উদ্ধার করা সম্ভব তা স্কাউট এর একটি স্পেশাল ইউনিটে প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন।

গত ১৯ তারিখ সকাল ১০ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল আলম নবীন আনুষ্ঠানিক ভাবে পতাকা উত্তোলন ,মহড়া জনসংযোগ আলোচনা সভার মাধ্যমে শুভ সূচনা করে ছিলেন। আজ ২১ নভেম্বর ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জাতীয় ফার্য়ার সাভিস সপ্তাহের সমাপ্তি ঘোষণা করে সেবা অব্যাহত রাখতে সংশ্লিষ্ট সকলকে আহবান জানান।

  • ফেইসবুক শেয়ার করুন