রবিবার, অক্টোবর ২৫, ২০২০

বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২০

সাগরে সৃষ্ট লঘুচাপ এবং মৌসুমি বায়ুর প্রভাবে বরিশালের কীর্তনখোলা নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। এতে এই দুই জেলার নিম্নাঞ্চলের বহু এলাকা প্লাবিত হয়েছে। বিভিন্ন স্থানে পানিতে তলিয়ে গেছে বসতঘর, ফসলের ক্ষেত ও মাছের ঘের। এতে বিপাকে পড়েছেন কৃষক, শ্রমিক, দিনমজুর, মৎস্যজীবীসহ সাধারণ মানুষ।

এদিকে বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে টানা বৃষ্টিপাতের কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। আর গেলো ২৪ ঘন্টায় বরিশালে ৬২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এছাড়া পটুয়াখালীতে ৮১ ও বরগুনায় ৭২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এককথায় বরিশাল বিভাগ জুড়েই বৃষ্টিপাত হচ্ছে।

আবহাওয়া অফিস বলছে, বরিশালে কখনও মুষলধারে, কখনও থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টি হলেও বাতাসের গতিবেগ স্বাভাবিক রয়েছে। এসময় স্থানীয় নদীবন্দরে ১ নম্বর ও সমুদ্র বন্দরে ৩ নম্বর সর্তকসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আব্দুল কুদ্দুস জানান, বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির প্রভাবে বরিশালে গত দুইদিন ধরে বৃষ্টি হচ্ছে। আগামী দুইদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী মোঃ মাসুম জানান, বুধবার সকালে বরিশালের কীর্তনখোলা নদীর পানি বিপদসীমার ৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

  • ফেইসবুক শেয়ার করুন