রবিবার, অক্টোবর ২৫, ২০২০

ভোলার গ্যাস আওয়ামী লীগের একার সম্পদ নয়- বাসদ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২০

ভোলার গ্যাস বিদেশী কোম্পানিকে ইজারা না দেয়া, দেশীয় কোম্পানি দিয়ে গ্যাস উত্তোলন ও বরিশাল বিভাগে গ্যাস ভিত্তিক কলকারখানা নির্মাণ করে কর্মসংস্থান নিশ্চিত করার তিনটি দাবিতে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে প্রচন্ড বৃষ্টি ও দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে নগরীর প্রাণকেন্দ্র সদররোডে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা কমিটি।

বাসদ বরিশাল জেলা কমিটির আহ্বায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, মহানগর সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, ছাত্রফ্রন্ট নেতা মাহিন প্রমুখ।

এসময় বাসদ জেলা কমিটির সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী বলেন, ভোলার গ্যাস কোন প্রকার অশুভ চুক্তির মাধ্যমে যদি বিদেশী কোম্পানীর হাতে তুলে দেওয়া হয় তাহলে বরিশাল বিভাগ জুড়ে হরতালের মত কর্মসূচি দিয়ে সবকিছু অচল করে দেয়া হবে। প্রয়েজনে বরিশালের মাটি দিনাজপুরের ফুঁলবাড়িয়ায় পরিনত হবে।

তিনি আরো বলেন আমরা দেশীয় সম্পদ রক্ষার করার জন্য একটি মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকিস্তানীদের এদেশ থেকে বিতাড়িত করেছি।

এখন সেই মুক্তিযুদ্ধের সপক্ষের অবৈধ সরকার আজ নতুন করে দেশীয় গ্যাস সম্পদ বিদেশীদের হাতে তুলে দিয়ে কোটি কোটি টাকা লুটপাটের ষড়যন্ত্রে মেতে উঠেছে।

তিনি বলেন, এই গ্যাস সম্পদের উপর শুধু মাত্র আওয়ামীলীগের একার অধিকার নেই। এই সম্পদের উপর দেশের সকল নাগরীকের অধিকার রয়েছে। তাই বরিশালের গ্যাস সম্পদ রক্ষায় বৃহত্তর বরিশালবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

  • ফেইসবুক শেয়ার করুন