রবিবার, অক্টোবর ২৫, ২০২০

ভিপি নূরের উপর হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূরের বিরুদ্ধে সাজানো ধর্ষণ মামলা প্রত্যাহার ও পুলিশ কর্তৃক নির্যাতনের অভিযোগে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১২ টায় নগরীর আগরপুর রোডস্থ বরিশাল প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনের আয়োজন করে নূরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বরিশাল মহানগর কমিটি।

কমিটির সমন্বয়ক মেহেদি হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন, যুব অধিকার পরিষদের মোঃ রফিকুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদ বিএম কলেজ শাখার সদস্য আকবর মুবিন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, ক্রীড়া বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম, আতিকুর রহমান প্রমুখ।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, গত ২০ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূর সহ কেন্দ্রীয় পাঁচ নেতৃবৃন্দের বিরুদ্ধে লালবাগ থানায় মিথ্যা ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়। এর আগেও নূরের বিরুদ্ধে ষড়যন্ত্র করে নানা ভাবে হামলা করা হয়েছে।

নেতৃবৃন্দ আরো বলেন, সোমবার সন্ধ্যায় মিছিল বের হলে পুলিশ নূরসহ নেতৃবৃন্দের উপর হামলা চালায়। গ্রেফতার করা হয় নূর সহ অনান্যদের। পরে পুলিশ তাদের উপর অমানুষিক নির্যাতন করে। এতে করে নূরকে হাসপাতালে ভর্তি করা হয়। এসময় তারা বরিশালের ছাত্র ও যুব সমাজের পক্ষ থেকে নূরের উপর পুলিশি হামলা’র নিন্দা ও মিথ্যা ধর্ষণ মামলা প্রত্যাহারের দাবি জানান।

উল্লেখ, গত সোমবার (২১ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীর দায়ের করা ধর্ষণ মামলায় নূরসহ ছয়জনকে আসামি করা হয়। মামলায় নূরকে ধর্ষণে সহযোগী হিসেবে উল্লেখ করা হয়। পরে ওই মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে নামলে ভিপি নূরসহ সাতজনকে আটক করে পুলিশ। অবশ্য ঘণ্টাখানেকের মধ্যেই তাদের ছেড়ে দেওয়া হয়।

  • ফেইসবুক শেয়ার করুন