রবিবার, অক্টোবর ২৫, ২০২০

ভিপি নুর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি (সহ-সভাপতি) নুরুল হক নুরকে গ্রেফতার করা হয়েছে। আজ সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে রাজধানীর মৎস্য ভবনের সামনে বিক্ষোভ মিছিল করার সময় তাকে গ্রেফতার করা হয়।

এসময় তিনি ছাড়াও আরও ছয় জনকে গ্রেফতার করে পুলিশ। এর আগে, গতকাল রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে রাজধানীর লাগবাগ থানায় মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

ওই মামলার আসামিরা হলেন- হাসান আল মামুন, নাজমুল হাসান, নুরুল হক নুর, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকি। এর মধ্যে মূল অভিযুক্ত হাসান আল মামুন। আর ভিপি নুরকে ধর্ষণে সহযোগিতা করেছে বলে অভিযোগ করা হয়েছে।

এদিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার সাজ্জাদুর রহমান জানান, ‘সোমবার রাতে রাজধানীর মৎস্য ভবন এলাকায় বিক্ষোভ মিছিল বের করে ভিপি নুরুল হক নুরসহ অন্যরা। এসময় পুলিশ তাদের বাধা দেয়।

কিন্তু তারা বাধা উপেক্ষা করে এবং পুলিশের ওপর হামলা চালায়। এ কারণেই ভিপি নুরকে গ্রেফতার করেছে রমনা থানা পুলিশ। তবে নুর ছাড়াও আরও ছয়জনকে গ্রেফতার করেছে রমনা থানা পুলিশ।

এর আগে ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে মামলা হওয়ার বিষয়ে ডাকসুর ভিপি নুরুল হক নুর সোমবার গণমাধ্যমকে বলেন, ‘আমি শুনেছি। কিন্তু এখনো থানা থেকে কিছু জানানো হয়নি। আমরা যেহেতু সরকারের বিভিন্ন ইস্যুতে কথা বলি, তাই ষড়যন্ত্রের অংশ হিসেবে এটা করা হয়েছে।’

এর আগে ২০১৯ সালে ডাকসু নির্বাচন চলাকালীন রোকেয়া হলের প্রভোস্টকে লাঞ্ছিত ও ভাঙচুরের অভিযোগে নুরসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন