বরিশালের আঞ্চলিক কর কমিশনারের অফিসে অগ্নিকাণ্ড

১৬ সেপ্টেম্বর ২০২০, ০০:৫১

নিজস্ব প্রতিবেদক

নগরীর ভাটারখাল এলাকায় আঞ্চলিক কর কমিশনার কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ভবনের দ্বিতীয় তলার রেঞ্জ-১ কার্যালয়ের কয়েকটি কম্পিউটার ও গুরুত্বপূর্ণ নথি-পত্র পুড়ে গেছে। এসময় ভবনের মধ্যে আটকা পড়ে ধোঁয়ায় দুই কর্মকর্তা অসুস্থ হয়ে পড়েন। এর আগে মঙ্গলবার রাত পৌনে ৩টার দিকে এই অগ্নিকাণ্ড ঘটেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শী কর অঞ্চলের কয়েকটি সূত্র জানিয়েছে, ‘মঙ্গলবার রাতে হঠাৎ করেই ভবনের পিছনের অংশ থেকে আগুনের সূত্রপাত ঘটে। এসময় পঞ্চম তলার ভবনের চতুর্থ তলার কক্ষে দুই কর্মকর্তা আটকা পড়েন। আগুন থেকে সৃষ্ট ধোঁয়ায় রেঞ্জ-১ এর অতিরিক্ত কর কমিশনার মো. শাওন চৌধুরী অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর উপ-পরিচালক এবিএম মমতাজ উদ্দিন বলেন, ‘আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই এবং ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত না করে বলা সম্ভব নয় বলে জানান তিনি।

অপরদিকে কর কমিশনের যুগ্ম কমিশনার মো. লুৎফর রহমান বলেন, ‘দ্বিতীয় তলায় গুরুত্বপূর্ণ ফাইলপত্র রয়েছে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনই বলা সম্ভব হচ্ছে না। পরবর্তীতে যাচাই বাছাই করে এ বিষয়ে জানানো যাবে।