বরিশালে কৃষি ব্যাংকের সাময়িক বরখাস্ত এজিএম’র লাশ উদ্ধার

১৫ সেপ্টেম্বর ২০২০, ০২:২৩

নিজস্ব প্রতিবেদক

বরিশাল নগরীর একটি বাসা থেকে সাময়িক বরখাস্ত হওয়া কৃষি ব্যাংকের এজিএম হাসান-উল জাকী (৪২) এর মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার বিকালে শহরের জিয়া সড়কের বাসা থেকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

নিহত হাসান-উল জাকী কৃষি ব্যাংকের খুলনা শাখার সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) ছিলেন। সম্প্রতি তাকে সেখান থেকে বরিশালে বদলি করা হয়।

হাসপাতাল সূত্রে জানাগেছে, কোতয়ালী মডেল থানা পুলিশ ওই ব্যক্তির মৃতদেহ হাসপাতালে নিয়ে আসে। তবে হাসপাতালে আনার অনেক আগেই তার মৃত্যু হয়েছে।

পরিবারের একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, ‘হাসান-উল জাকী খুলনায় কর্মরত অবস্থায় আর্থিক লেনদেনে অনিয়ম করেন। এ কারণে সম্প্রতি তাকে বরিশালে শাস্তিমূলক বদলি করা হয়। তাছাড়া সপ্তাহখানেক পূর্বে তাকে একই অপরাধে সাময়িক বরখাস্ত করে একটি আদেশ দেয়া হয়েছে।

অপরদিকে স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, ‘পরিবারের সদস্যরা তাকে ফোনে না পেয়ে তাঁর এক সহকর্মীর সাথে যোগাযোগ করেন। ওই কর্মকর্তা জাকীর বাসায় গিয়ে জানালা দিয়ে তাঁকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে থানায় খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার মৃতদেহ উদ্ধার করে।

তথ্য নিশ্চিত করে কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল ইসলাম বলেন, ‘গত বৃহস্পতিবার জাকী বরিশাল থেকে খুলনা গিয়েছিলেন। তিন দিনের মাথায় গত রোববার বরিশালে ফিরে আসেন।

ওসি বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন। এ কারণে তিনি আত্মহত্যা করতে পারেন। তাছাড়া এই ঘটনায় আপাতত একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট পেলে তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।