করোনায় মারা গেলেন ঢাকা ওয়াসার চেয়ারম্যান

১১ সেপ্টেম্বর ২০২০, ০০:০৩

বিএসএল নিউজ ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. এম. এ রশিদ সরকার। আজ বৃহস্পতিবার সকাল ৮টায় তিনি মারা যান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘প্রায় দেড় মাস আগে করোনা শনাক্ত হওয়ার পর থেকে ড. এম রশিদ সরকার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ১৬ জুলাই থেকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ভেন্টিলেশনে ছিলেন অধ্যাপক এম এ রশিদ। অবস্থা কিছুটা ভালো হলে ১ সেপ্টেম্বর তাকে কেবিনে নেওয়া হয়। সবশেষ নমুনা পরীক্ষায় তার করোনা নেগেটিভ এসেছিল। কিন্তু ৩ সেপ্টেম্বর তার অবস্থা আবার খারাপ হয়।’

ওয়াসার এমডি বলেন, ‘উনাকে আবার আইসিইউতে ভর্তি করা হয়। গত তিন-চার দিন ধরেই তার অবস্থা সঙ্কটাপন্ন ছিল। আজ মারা গেলেন। চিকিৎসকরা জানিয়েছেন করোনার কারণে তার কিছু অর্গান কর্মক্ষমতা হারিয়েছে।’

ঢাকা ওয়াসা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ বৃহস্পতিবার বাদ আছর বুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। ঢাকা ওয়াসা কর্তৃপক্ষ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বলেও এতে জানানো হয়।

গত বছরের ২৩ অক্টোবর স্থানীয় সরকার বিভাগ ড. এম. এ রশিদ সরকারকে ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়। ড. এম. এ রশিদ সরকার ১৯৮৫ সাল থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) যন্ত্রপ্রকৌশল বিভাগে কর্মরত ছিলেন। ঢাকা ওয়াসার পাশাপাশি তিনি এমআইএসটি’তে নিউক্লিয়ার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগে কর্মরত ছিলেন।