দ্বিতীয় ধাপের পরীক্ষায় জাতীয় দলের কারো করোনা শনাক্ত হয়নি

১০ সেপ্টেম্বর ২০২০, ১৫:১৮

বিএসএল নিউজ ডেস্ক

জাতীয় ক্রিকেট দলে দ্বিতীয় ও শেষ ধাপের করোনা পরীক্ষায় কারো শরীরে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়নি। প্রথম ধাপে ১৭ জন ক্রিকেটার ও ৭ সাপোর্ট স্টাফের নমুনা পরীক্ষা করা হয়। তখন ক্রিকেটার সাইফ হাসান ও ট্রেইনার নিক লি’র শরীরে করোনা শনাক্ত হয়।

দ্বিতীয় ও শেষ ধাপে শুধুমাত্র সাপোর্ট স্টাফদের নমুনা পরীক্ষা করা হয়। এদের সকলেরই ফলাফল নেগেটিভ আসার তথ্যটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সেইসাথে করোনা পরীক্ষার জন্য গতকাল ৯ সেপ্টেম্বর, বুধবার ক্রিকেটার মোহাম্মদ মিঠুন ও পেস বোলিং কোচ ওটিস গিবসনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের দুইজনের পরীক্ষার ফলাফল আজ জানা যাবে।

এ বিষয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘দ্বিতীয় দিনের সবার (কোভিড-১৯ টেস্টের) ফলাফল ভাল। আমার জানা মতে এবার ক্রিকেটাররা (করোনা পরীক্ষা) করেনি, শুধুমাত্র সাপোর্টিং স্টাফরা করেছেন। যারাই করেছে সবাই নেগেটিভ। এছাড়া মিঠুনের (নমুনা) আজকে (বুধবার) নেয়া হয়েছে। আজকে (বুধবার) দুজনের পরীক্ষা করা হয়েছে। মিঠুনের আর ওটিস গিবসনের।’

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর, সোমবার প্রথম ধাপে জাতীয় দলের ১৭ ক্রিকেটার ও ৭ সাপোর্ট স্টাফের করোনা পরীক্ষা হয়েছিল। এদের মধ্যে ক্রিকেটার সাইফ হাসান ও ট্রেইনার নিক লি’র ফলাফল পজিটিভ এসেছিল।

এবার আরো আটজনের করোনা পরীক্ষা করা হয়, এদের সকলের ফলাফলই নেগেটিভ এসেছে। এখন পর্যন্ত মোট ৩৪ জনের করোনা পরীক্ষা করা হলেও ৩২ জনের ফল জানা গেছে। মিঠুন ও গিবসনের ফল আজ জানা যাবে।