বরিশাল জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩২৩১ : মৃত্যু ৬৫

০৫ সেপ্টেম্বর ২০২০, ০১:২৪

নিজস্ব প্রতিবেদক

বরিশাল জেলায় ৪ সেপ্টেম্বর নতুন করে আরও ২৭ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ২৩১ জন। একই দিন জেলায় নতুন করে সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ১০ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৬২৬ জন। তাছাড়া শুক্রবার মৃত্যুরবণকারী আরও একজন করোনা আক্রান্ত ছিলেন বলে নিশ্চিত হওয়া গেছে। এ নিয়ে জেলায় মৃতর সংখ্যা ৬৫ জন হয়েছে।

বরিশাল জেলা প্রশাসনের মিডিয়াল সেল থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী বরিশাল জেলায় নতুন আক্রান্তদের মধ্যে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একজন নার্স, বরিশাল সিটি কর্পোরেশনের অধিভুক্ত নতুন বাজার এলাকায় ৬ জন, কলেজ রোড ও ঝাউতলা এলাকায় ২ জন করে মোট চারজন, নথুল্লাবাদ, গোরস্থান রোড, কাউনিয়া, গোড়াচাঁদ দাস রোড, বিএম কলেজ রোড, চক বাজার ও বগুরা রোড এলাকায় একজন করে মোট ৭ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন।
এছাড়া আগৈলঝাড়া উপজেলায় ৪ জন, বাকেরগঞ্জ, হিজলা, মেহেন্দীগঞ্জ, বাবুগঞ্জ, সদর উপজেলাধীন বিসারহাট এলাকায় একজন করে মোট ৫ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এ নিয়ে গত ১২ এপ্রিল থেকে শুক্রবার পর্যন্ত বরিশাল সদর উপজেলাসহ মহানগরী এলাকায় মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা ২ হাজার ৩৬৩ জন, বাবুগঞ্জ উপজেলায় ১১৩ জন, উজিরপুরে ১৬১ জন, বাকেরগঞ্জে ১৩০ জন, মেহেন্দীগঞ্জে ৫০ জন, হিজলায় ৫১ জন, বানারীপাড়ায় ৭৬ জন, মুলাদীতে ৭৬ জন, গৌরনদীতে ১১৮ জন, আগৈলঝাড়ায় ৯৩ জন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

মোট আক্রান্তের মধ্য স্বাস্থ্যবিভাগে কর্মরত ৪১১ জন, জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারী ২২ জন, ৫ জন জনপ্রতিনিধি রয়েছেন। ৫ জন জনপ্রতিনিধির মধ্যে একজনের মৃত্যু হয়েছে। তাছাড়া মৃত্যু বরণ করা চিকিৎসকের সংখ্যা ২ জন।