সিনহা হত্যা: টেকনাফের ওসি প্রদীপ গ্রেফতার

০৬ আগস্ট ২০২০, ১৫:৪৩

নিজস্ব প্রতিবেদক

সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় কক্সবাজারের টেকনাফ থানার প্রত্যাহার হওয়া ওসি প্রদীপ কুমার দাসকে গ্রেফতার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৬ আগস্ট) চট্টগ্রাম থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। পরে চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয় তাকে

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, সাবেক মেজর সিনহা নিহতের ঘটনায় দায়ের করা মামলার আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার পুলিশ হেফাজতে আছেন।

চট্টগ্রাম পুলিশ হাসপাতাল থেকে তাকে কক্সবাজারে নেয়া হচ্ছে। পরে তাকে র‌্যাবের কাছে হস্তান্তর করা হবে।

এর আগে ওসি প্রদীপকে দুপুরে পৌনে দুইটার দিকে পুলিশ লাইনের সিএমপি হাসপাতাল থেকে বের করা হয়। পরে তাকে একটি গাড়িতে তুলে আরও দুটি গাড়ি স্কট করে কক্সবাজারের দিকে রওনা হয়।

সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের মৃত্যুর ঘটনায় গতকাল বুধবার (৫ আগস্ট) কক্সবাজারের আদালতে তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌসের দায়ের করা মামলায় ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মো. লিয়াকতসহ ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

এর আগে পরোয়ানাভুক্ত নয় পুলিশ সদস্যসহ ১৭ জনকে প্রত্যাহার করে কর্তৃপক্ষ।

গত ৩১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সিনহা।