করোনায় আক্রান্ত বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই কর্মকর্তা

বিএসএল নিউজ ডেস্ক মঙ্গলবার, জুলাই ২৮, ২০২০ ১১:৫৪ অপরাহ্ণ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুইজন কর্মকর্তা করোনা ভাইরাস (কোভিড ১৯) আক্রান্ত হয়েছেন। অন্যদিকে অপর এক কর্মকর্তা করোনা আক্রান্ত হবার বিভিন্ন উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। গতকাল মঙ্গলবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিষদের সাধারু সম্পাদক রফিক সেরনিয়াবাত। আর আক্রান্ত সদস্যদের পাশে আছে বিশ্ববিদ্যালয় পরিবার এমনটাই জানানো হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

করোনায় আক্রান্ত দুজন হলেন বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিভাগে কর্মরত কর্মকর্তা আবুল বাশার এবং অর্থ ও হিসাব শাখার হিসাবরক্ষণ কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা ছাত্রাবাসের সেকশন অফিসার মোঃ জসিম উদ্দিন করোনা ভাইরাসে আক্রান্ত হবার উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাঁর অবস্থা সংকটাপন্ন কিন্তু করোনা পরীক্ষার জন্য নমুনা প্রদান করা হলেও এখনও ফলাফল আসে নি।
বিশ্ববিদ্যালয়টির কর্মকর্তা পরিষদের সাধারু সম্পাদক রফিক সেরনিয়াবাত জানান, গত সোমবার রাতে মোঃ জসিম উদ্দিন শ্বাসকষ্ট জনিত সমস্যায় গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে বরিশাল নগরীর শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) এবং পরে উন্নত চিকিৎসার জন্য রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শেবাচিমে তাঁর করোনা পরীক্ষার জন্য নমুনা প্রদান করা হলেও গতকাল (মঙ্গলবার) রাত পর্যন্ত ফলাফল পাওয়া যায় নি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মুহাম্মদ মুহসিন উদ্দিন বলেন, অসুস্থতার খবর শুনেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এই কর্মকর্তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আমাদের উপাচার্য মহোদয় নিজেও তাদের খোঁজ খবর রাখছেন। বিশ্ববিদ্যালয় পরিবার সবসময় তাদের পাশে থাকবে।’
অন্যদিকে করোনা আক্রান্ত দুজন কর্মকর্তা বরিশাল নগরীর নিজ বাড়িতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী হোম কোয়ারেন্টিনে (সঙ্গরোধ) আছেন। তাদের শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল। উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয়টির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একজন শিক্ষক এবং কয়েকটি বিভাগের তিনজন শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছিলেন। তারা সকলে বর্তমানে সুস্থ আছেন।