শেবাচিমে নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক সোমবার, জুলাই ২৭, ২০২০ ১০:৪৭ অপরাহ্ণ

বরিশালে ভুল ওষুধ প্রয়োগে নবজাতক হত্যার অভিযোগ উঠেছে। গতকাল সোমবার শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এ ঘটনা ঘটে। তবে বিষয়টি অস্বীকার করেছেন অভিযুক্ত নার্স তানজিলা। তিনি জানান, হঠাৎ খিঁচুনী ওঠায় কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে নবজাতককে ইনজেকশন পুশ করা হয়েছিল।

অভিযোগকারীরা জানান, জন্মগ্রহণ করার পর নবজাতক সুস্থই ছিল। কিন্তু কর্তব্যরত নার্স ইনজেকশন প্রয়োগ করার ১০ মিনিটের মধ্যেই মৃত্যু ঘটে নবজাতকের।

নবজাতকের বাবা সুমন হাওলাদার (৩৫) দাবি করেন, ডাক্তার এবং নার্সদের অবহেলার কারণে তার বাচ্চা মারা গিয়েছে। এ প্রতিবেদককে তিনি জানান, সুস্থ অবস্থায়ই জন্মগ্রহণ করেছিল নবজাতক। তবে কিছুক্ষণ পরই সে কিছুটা অসুস্থ হয়ে পড়ায় বিষয়টি দায়িত্বরত নার্সদের অবহিত করা হয়। কিন্তু নার্সরা তাতে কর্ণপাত করেননি।

উল্টো নার্সরা তার সাথে খারাপ আচরণ করেন বলে অভিযোগ করেছেন মৃত নবজাতকের পিতা সুমন হাওলাদার। তিনি বলেন, বহু অনুরোধের পর নার্স তানজিলা রুম থেকে বের হয়ে নবজাতককে একটি ইনজেকশন পুশ করেন। এর কিছুক্ষণ পরেই মৃত্যুর কোলে ঢলে পড়ে সদ্যোজাত শিশুটি।
তবে বিষয়টি অস্বীকার করে কর্তব্যরত নার্স তানজিলা জানান, হঠাৎ খিঁচুনী ওঠায় কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে নবজাতককে ইনজেকশন পুশ করা হয়েছিল। কর্তব্য পালনে তার কোন অবহেলা ছিল না বলে দাবি নার্স তানজিলার।

এ বিষয়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন মুঠোফোনে বলেন, আপাতত এ ব্যাপারে তিনি কিছুই জানেন না। তবে খোঁজ নিয়ে বিষয়টি দেখবেন বলে জানান।