বোকামির দণ্ড ৩০ লাখ টাকা, চাইছেন সবার সাহায্য

বিএসএল নিউজ ডেস্ক শনিবার, জুলাই ১৮, ২০২০ ৫:৪৭ অপরাহ্ণ

বহুদিন পর স্টেডিয়ামে খেলা দেখার সুযোগ পেয়েই বাস্তবতা ভুলে গিয়েছিলেন জেসি হায়েন। অস্ট্রেলিয়ান রুলস ফুটবলে বৃহস্পতিবার মুখোমুখি হয়েছিল জিলং ও কলিংউড। অপটাস স্টেডিয়ামে সে ম্যাচের চতুর্থ কোয়ার্টারে নিরাপত্তা ব্যুহ ভেঙে মাঠে ঢুকে পড়েছিলেন এই দর্শক। এ কারণে এখন ৫০ হাজার অস্ট্রেলিয়ান ডলার জরিমানা হতে পারে তাঁর।

ধরে বেঁধে মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে হায়েনকে। সামাজিক দূরত্বের নিয়ম ভাঙার কারণে প্রায় ৩০ লাখ টাকার মতো জরিমানা দিতে হবে। তবু নিজের কাণ্ডে এখনো মজা পাচ্ছেন হায়েন, ‘অনেকেই (তাঁর বন্ধুরা) এতে অনেক মজা পেয়েছে। আমারও মনে হচ্ছে এটা বেশ মজার ছিল। কিন্তু এখন মনে হচ্ছে একটু বোকামি হয়ে গেছে।’

চ্যানেল নাইন জানিয়েছে, নিজের কান্ডের জন্য অনুতপ্ত না হলেও ক্ষমা চেয়েছেন হায়েন। এবং এটাও বলেছেন তাঁর কাছে জরিমানা দেওয়ার জন্য ৫০ হাজার ডলার নেই। তাই মানুষের কাছে সাহায্য চাইছেন, তাঁকে এ বিপদ থেকে উদ্ধার করার জন্য।

২৮ বছর বয়সী এই রাজমিস্ত্রী মাত্র পাঁচ সপ্তাহ আগে পার্থে এসেছেন। স্টেডিয়ামের করোনা প্রতিরোধের কড়াকড়ি নিয়ম জানা ছিল না তাঁর, ‘আমি যখন এটা করেছি, তখন জানতাম না মাঠে কোভিড নিয়ন্ত্রণের এমন নিয়ম আছে। ঘটনার পরই আমি এটা জেনেছি। মানুষ তো হরহামেশাই মাঠে ঢুকে। আমিও করেছি। হয়তো আমাকে অনেক বড় জরিমানা করা হবে এবং অন্য শাস্তিও দেবে।’ হাসতে হাসতেই বলছিলেন হায়েন।

আগামী শুক্রবার আদালতে ডাকা হয়েছে হায়েনকে। রাজ্য সরকারের নিয়মানুযায়ী বড় ধরণের শাস্তিই অপেক্ষা করছে তাঁর জন্য। এরই মাঝে তিন বছরের জন্য তাঁর অপটাস স্টেডিয়ামে ঢোকায় নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।