শাকিবের বিরুদ্ধে গান চুরির অভিযোগ আনলেন দিলরুবা খান

বিনোদন ডেস্ক সোমবার, জুন ২৯, ২০২০ ১০:৪০ অপরাহ্ণ

বিনা অনুমতিতে গান ব্যবহার করায় চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করেছেন কণ্ঠশিল্পী দিলরুবা খান, গীতিকার আহমেদ কায়সার ও সুরকার আশরাফ উদাস।অভিযোগে বলা হয়েছে,অনুমতি না নিয়ে ‘পাগল মন’ গান রিমেক করে সিনেমায় ব্যবহার করেছেন শাকিব খান।

গতকাল (২৮ জুন) রোববার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে ক্ষতিপূরণ ও আইনি ব্যবস্থার দাবি করে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগে শাকিব খান ছাড়াও একটি মোবাইল ফোন কোম্পানির ৫ কর্মকর্তার নামও উল্লেখ করা হয়েছে।

দিলরুবা খানের আইনজীবী ও বাংলাদেশ কপিরাইট অফিসের আইনগত সহায়তা প্রদানকারী ব্যারিস্টার ওলোরা আফরিন গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘পাগল মন’ গানের কণ্ঠশিল্পী দিলরুবা খান, গীতিকার আহমেদ কায়সার ও সুরকার আশরাফ উদাস তিন জনই অভিযোগ করেছেন। যে গানটি শাকিবের ‘পাসওয়ার্ড’ সিনেমায় গানটি ব্যবহার করা হয়। ব্যারিস্টার ওলোরা আফরিন বলেন,গানটির কণ্ঠশিল্পী,গীতিকার ও সুরকারের অভিযোগের প্রেক্ষিতে আমরা আপাতত ‘ক্ষতিপূরণ দাবি করে অভিযোগ করেছি। যদি ক্ষতিপূরণ দেওয়া না হয়, তাহলে মামলাটা এগোবে।’

এ বিষয়ে শাকিব খান বলেন, “বিষয়টি নিয়ে আমরা এর আগে সমঝোতা করার চেষ্টা করেছি।প্রয়োজনে দুই-এক লাখ টাকা দিতেও চেয়েছিলাম, তাঁরা রাজি হননি।তারা যখন আইনি পথ বেছে নিলো এখন আমরাও বিষয়টি আইনগতভাবেই দেখব।

এর আগে যখন আমরা গানটি ব্যবহার করি, তখন দিলরুবা খানের সঙ্গে কথা বলেছি, তিনি আমাকে দোয়া করেছেন। বলেছেন, ‘আমি অনেক দিন হারিয়ে গিয়েছিলাম, এই গানটা আবারও হলে মানুষ আমাকে মনে করবে।’ উনি আমাকে দোয়া করেছিলেন। উনার মতো সিনিয়র মানুষ এত কিছু বলার পরও আমার বিরুদ্ধে অভিযোগ করা ঠিক হয়নি।”

উল্লেখ্য,গত বছরের মে মাসে শাকিব খানের ইউটিউবে ‘পাসওয়ার্ড’ ছবির ‘পাগল মন’ গানটি প্রকাশিত হয়। গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেন ভারতীয় সঙ্গীত পরিচালক লিংকন। আর গানটিতে কণ্ঠ দেন অশোক সিং।