কলাপাড়ায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২৬

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিবেদক রবিবার, জুন ২৮, ২০২০ ৭:০৫ অপরাহ্ণ

পটুয়াখালীর কলাপাড়ায় নার্স ও পুলিশ সদস্যসহ নতুন করে আরও ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রবিবার বেলা ১২ টায় তাদের রিপোর্ট পজেটিভ আসে। এ নিয়ে এ উপজেলায় মোট ২৬ জন রোগী করোনা শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে একজন হাসপাতালের সিনিয়র নার্স, তিনজন কলাপড়া থানার পুলিশ সদস্য। এছাড়া লতাচাপলী ইউনিয়ন পরিষদের সচিব ও আপরজন পৌর শহরের এতিখানা এলাকার এক গৃহিনী । আক্রান্ত সবাই বাড়িতে হোম কোয়েরেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, দিনের পর দিন এ উপজেলায় করোনা রোগীর সংখ্যা বেড়ে গেলেও মানুষ স্বাস্থ্য বিধি মেনে চলছে না। শতকরা ৩০ জন মানুষ মাস্ক ব্যবহার করছেন না। যারাও ব্যবহার করেন তাদের অধিকাংশ সঠিক নিয়ম মানছেনা। স্বাস্থ্যবিধি না মানার কারনে এ উপজেলায় ভয়াবহ আকারে করোনা রোগী দেখা দিতে পারে বলে এ আশংকা করছেন সচেতন মহল।

কলাপাড়া থানার ওসি (তদন্ত) মো.আসাদ রহমান জানান, এর আগে থানায় আরেকজন কনেষ্টেবলের শরীরে করোনা শনাক্ত হওয়ায় ওই সময় থেকে শেখ কামল অডিটরিয়াম লগডাউন করে দেয়া হয়েছে। এসময় তার সংস্পর্শে থাকা সাবারই নমুন পাঠানো হয়। তাদের মধ্যে তিনজন কনেষ্টেবলের রিপোর্ট পজেটিভ আসে বলে তিনি জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিনময় হাওলাদার জানান, এ উপজেলায় করোনা ২৬ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দু’জন মৃত্যুবরন করেছে। মোট ৩৭০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশালে পাঠানো হয়েছে। এদের মধ্যে ২৯০ জনের রিপোর্ট এসেছে। মৃত্যু হয়েছে দু’জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ জন। এখনও পর্যন্ত ২০ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।