বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব নিলেন আইজিপি বেনজীর আহমেদ

নিজস্ব প্রতিবেদক বুধবার, এপ্রিল ১৫, ২০২০ ৪:০৮ অপরাহ্ণ

বাংলাদেশ পুলিশের নবনিযুক্ত ইন্সপেক্টর জেনালের অব পুলিশ (আজিপি) ড. বেনজীর আহমেদ- বিপিএম (বার) তার দায়িত্ব গ্রহন করেছেন। আজ বুধবার দুপুরে পুলিশ সদর দফতরে বিদায়ী আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তাকে দায়িত্বভার বুঝিয়ে দেন।

এর আগে সরকারি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ড. বেনজীর আহমেদকে আইজিপি র‌্যাংক ব্যাচ পরিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এসময় বিদায়ী আইজিপি ড. জাবেদ পটোয়ারী উপস্থিত ছিলেন।

এর পর পরই ধানমন্ডি ৩২ নম্বরে যান নবনিযুক্ত আইজিপি ড. বেনজীর আহমেদ। সেখানে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তাবক অর্পণের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন পরবর্তী দায়িত্ব গ্রহনের জন্য পুলিশ হেড কোয়ার্টার্সে যান বেনজীর আহমেদ। সেখানে পৌঁছালে তাকে গার্ড অব অনার প্রদান এবং ফুলেল শুভেচ্ছা জানান পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, আইজিপি হিসেবে যোগদানের আগে ড. বেনজীর আহমেদ র‌্যাবের মহাপরিচালক ছিলেন। সুনাম এবং দক্ষতার সঙ্গে র‌্যাবের দায়িত্ব পালন করা বেনজীর আহমেদ ৭ম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৮৮ সালে বিসিএস পুলিশ ক্যাডার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন ড. বেনজীর।

অপরদিকে, দীর্ঘ চাকরিজীবন শেষে ১৫ এপ্রিল অবসর গ্রহন করেন সদ্য বিদায়ী আইজিপি ড. জাবেদ পাটোয়ারী। তবে তিন বছরের জন্য তাকে সৌদি আরবের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

সরকারি চাকরি আইন অনুযায়ী তার অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে ১৫ এপ্রিল বা যোগদানের তারিখ থেকে তাকে সৌদি আরবের রাষ্ট্রদূত নিয়োগ দেয়া হয়েছে।