দুর্গাসাগরে হিন্দু ধর্মাবলম্বী পূণ্যার্থীদের তীর্থস্নান স্থগিত

নিজস্ব প্রতিবেদক বুধবার, এপ্রিল ১, ২০২০ ১:৩৭ পূর্বাহ্ণ

অশোকা অষ্টমী উপলক্ষে ১ এপ্রিল বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশার ঐতিহাসিক দুর্গাসাগরে হিন্দু ধর্মাবলম্বী পূণ্যার্থীদের তীর্থস্নান স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

তিনি এক গণবিজ্ঞপ্তিতে বলেন, দেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাব হতে সৃষ্ট পরিস্থিতিতে বর্তমানে সামাজিক দুরত্ব নিশ্চিত করার জন্য যে কোন ধরণের জনসমাগম পরিহারের নির্দেশনা রয়েছে।

এর প্রেক্ষিতে ১ এপ্রিল ২০২০ তারিখ অশোকা অষ্টমী উপলক্ষ্যে এ জেলার মাধবপাশায় অবস্থিত দুর্গাসাগরে হিন্দু ধর্মাবলম্বী পূণ্যার্থীদের তীর্থস্নান স্থগিত করা হলো উল্লেখ্য বাবুগঞ্জের মাধবপাশা ইউনিয়নের ঐতিহাসিক দূর্গাসাগর দীঘিতে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের বৃহত্তম স্নানোৎসব অশোকা অষ্টমীর পূণ্যস্নান অনুষ্ঠিত হয়ে আসছে।

সনাতন হিন্দুধর্মের রীতি অনুযায়ী প্রতিবছর চৈত্র মাসের অশোকা অষ্টমী তিথিতে সংকীর্ণতা ও পঙ্কিলতা ঘেরা জীবন থেকে পাপমুক্তি এবং মনোবাসনা পূরণের আশায় হাজার হাজার হিন্দু পূণ্যার্থীরা ধর্মীয় বিশ্বাস মতে স্নান করতে আসেন এ দূর্গাসাগর দীঘিতে। স্নান উপলক্ষে দেশী-বিদেশী দর্শনার্থীসহ লাখো মানুষের পদচারণায় মুখর হয়ে ওঠে গোটা মাধবপাশা এলাকা।