শেবাচিমে দ্রুত করোনা পরীক্ষা শুরুর নির্দেশ পানিসম্পদ প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক বুধবার, এপ্রিল ১, ২০২০ ১:২০ পূর্বাহ্ণ

শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ভাইরাস সনাক্তকরন পরীক্ষার কার্যক্রম দ্রুত শুরু করার নির্দেশ দিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্ণেল (অব:) জাহিদ ফারুক শামীম।

মঙ্গলবার (৩১ মার্চ) বরিশাল জেলা প্রশাসকের সভাকক্ষে জেলার শীর্ষ কর্মকর্তদের সঙ্গে এক সভায় এ নির্দেশ দেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, আমি খারাপভাবে কোন কাজ হোক সেটা চাইনা, তবে ৮ ঘন্টার জায়গায় যদি ১২ ঘন্টা কাজ করে ৭ দিনের কাজ যদি মান বজায় রেখে ৫ দিনে করা সম্ভব হয় সেটা আমাদের জন্য ভালো।

এজন্য তিনি হাসপাতালের পরিচালককে প্রকৌশল বিভাগ ও আইইডিসিআর এর সাথে কথা বলতে বলেন। পাশাপাশি পিসিআর মেশিনের কার্যক্রম শুরুর আগে প্রয়োজনীয় সকল মালামাল সঠিকভাবে রয়েছে কিনা তা বারবার চেক করার কথা বলেন, যাতে মেশিন স্থাপনের পর আর কোনকিছুর জন্য পরীক্ষা কার্যক্রম ব্যহত না হয়।

এসময় তিনি বলেন, চিকিৎসক-সেবিকাসহ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় সংখ্যক পিপিই সংগ্রহ করার জন্য হাসপাতাল পরিচালককে তাগিদ দেন। পাশাপাশি যে কোন সমস্যা-ঘাটতি ও সুবিধা-অসুবিধা যথাসময়ে জানানোর জন্য বলেন।

সভায় মন্ত্রী জেলা সিভিল সার্জনকে বরিশাল সদর হাসপাতালে করোনা ওয়ার্ডের বিষয়ে এবং করোনা ভাইরাস সংক্রমন রোধে আরো বেশি বেশি প্রচার করার জন্য বলেন।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেচবাচিম) হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন ও জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেনসহ বিভিন্ন সরকারি দপ্তরের জেলার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরআগে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক প্রতিমন্ত্রী এসময় জেলা কর্মকর্তার উদ্দেশ্যে বলেন, সরকারের পক্ষ থেকে দেয়া ত্রাণ ও ১০ টাকা কেজি দরের চাল সাধারণ হতদরিদ্র ও দুস্থরা যাতে সঠিকভাবে পায় সেদিকে সবার লক্ষ রাখতে হবে। জেলা-উপজেলা প্রশাসনের সাথে জনপ্রতিনিধিদের কাধে কাধে মিলিয়ে কাজ করতে হবে।