করোনা প্রতিরোধ যুদ্ধে বিএমপি’র সচেতনতামুলক মহড়া (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক বুধবার, এপ্রিল ১, ২০২০ ১২:২৫ পূর্বাহ্ণ

বিশ্বজুড়ে মাহামারি আকার ধারণ করেছে প্রণাঘাতী করোনাভাইরাস বা কোভিড-১৯। এই ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে বাংলাদেশেও। আইইডিসিআর’র দেয়া তথ্য মতে দেশে এ পর্যন্ত ৫১ জন কোভিডে আক্রান্ত হয়েছে। যার মধ্যে মারা গেছে ৫ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৫ জন।

যদিও করোনাভাইরাসের প্রাদুর্ভাব লক্ষ্যনিয় হয়নি বরিশাল তথা দক্ষিণাঞ্চলে। তার পরেও প্রাণঘাতী এই করোনা মহামারি থেকে জনগণকে রক্ষায় নানা ধরণের সচেতনতামুলক কর্মকান্ড চালিয়ে আসছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বিপিএম- (বার) এর নির্দেশে শুরু থেকেই করোনাভাইরাস থেকে মানুষকে রক্ষা করতে লিফলেট বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, অযথা বাইরে ঘোরাফেরা বন্ধ করতে মানুষকে বোঝানো, প্রাবাস থেকে ফেরা ব্যক্তিদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা, করোনা দুর্যোগে দ্রব্যু মূল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার তদারকিসহ বিভিন্ন ধরনের কার্যক্রম চালিয়ে আসছে নগর পুলিশ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উত্তর ও দক্ষিণ জোনের আওতায় চারটি থানা পুলিশ প্রতিনিয়ত এসব কর্মকান্ড পরিচালনা করেন। এদের পাশাপাশি ট্রাফিক বিভাগ, নগর বিশেষ শাখা এবং গোয়েন্দা পুলিশ সদস্যরা করোনা প্রতিরোধ যুদ্ধে সচেতনতামুলক কার্যক্রমে অংশ নেন।

শুরু থেকে তাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেনে মঙ্গলবার (৩১ মার্চ) দিনব্যাপী সচেতনতামুলক কর্মকান্ড পরিচালনা করেন নগর পুলিশ। বিএনপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান এর নেতৃত্বে উত্তর জোনের উপ-পুলিশ কমিশনার খাইরুল আলম ও দক্ষিণ জোনের উপ-পুলিশ কমিশনার মোখতার হোসেনসহ সকল কর্মকর্তা এবং তাদের আওতাধিন চার থানার সকল কর্মকর্তাদের সক্রিয় অংশগ্রহনে গোটা নগরজুড়ে সচেতনতামুলক মহড়া দিয়েছেন।

করোনা প্রতিরোধ যুদ্ধে বরিশাল মেট্রোপলিটন পুলিশ……

Posted by BSL News on Tuesday, March 31, 2020

এসময় হ্যান্ড মাইকের মাধ্যমে তারা মহানগরীর বিভিন্ন অলিগলিতে জনসাধারণকে বাসার ভেতরে অবস্থান করার অনুরোধসহ করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে রক্ষা পেতে করণীয় বর্জনীয় বিষয়ে পরামর্শ দেন। তাছাড়া অকারণে যারা বাইরে ঘোরা ফেরা করেন তাদের বুঝিয়ে শুনিয়ে ঘরে থাকার বিষয়টি নিশ্চিৎ করেন। নগর পুলিশের চলমান এই কার্যক্রমের ফলে নগরবাসির মাঝেও সৃষ্টি হয়েছে সচেতনতা। ফলে তাদের এই উদ্যোগকে প্রশংসা করছে সচেতন মহল। করোনা যুদ্ধে সফল হতে নগর পুলিশের চলমান এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উর্ধ্বতন কর্মকর্তারা।