সাংবাদিকদের সাথে পথশিশুদের পাশে দাড়ালেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ ১২:৫২ পূর্বাহ্ণ

প্রতি রাতের ন্যায় সোমবার (৩০ মার্চ) রাতেও বরিশালে করোনা ভাইরাসের কারণে কর্মহীন বেকার ও পথশিশুদের খাবারের ব্যবস্থা করেছেন স্থানীয় সাংবাদিকরা। বিগত দিনের তুলনায় সোমবার রাতে কর্মহীন বেকার ও পথশিশুদের সংখ্যা অনেক বেশি ছিল।

শুধু তাই নয়, ‘সোমবার রাতে সাংবাদিকদের এই কার্যক্রমে স্বেচ্ছায় অংশগ্রহন করেছেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। এসময় তিনি সাংবাদিকদের এমন মহোতী উদ্যোগের প্রশংসা করেন। পরে জেলা প্রশাসক নিজ হাতে শিশু ও কর্মহীন মানুষের হাতে খাবার তুলে দেন।

এদিকে শুধু জেলা জেলা প্রশাসক নয়, সাংবাদিকদের এই কার্যক্রমে নতুন করে অংশগ্রহন করেছেন বরিশাল প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো প্রধান ও এনটিভি প্রতিনিধি আকতার ফারুক শাহীন, সময় টেলিভিশনের ব্যুরো প্রধান ফিরদাউস সোহাগ, বাংলাদেশ প্রতিদিন ও চ্যানেল নিউজ টোয়েন্টিফোর এর ব্যুরো প্রধান রাহাত খান, বরিশাল প্রেসক্লাবের সহ-সভাপতি কাজী আল মামুন, কার্যনির্বাহী সদস্য সুমন চৌধুরী।

এছাড়াও বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি নজরুল বিশ্বাস, বর্তমান সাধারণ সম্পাদক মিথুন সাহা, স্থানীয় পত্রিকার সম্পাদক মাহফুজুর রহমান সুজন, প্রেসক্লাব সদস্য কমল সেন গুপ্ত, সৈয়দ মাহমুদ হোসেন চৌধুরী, বেলায়েত বাবলু, প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সুখেন্দু এদবর, দপ্তর সম্পাদক এম মোফাজ্জেল, আঞ্চলিক পত্রিকার সম্পাদক শেখ শামীমসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিক এবং সাংবাদিক নেতৃবৃন্দ নতুন করে অংশগ্রহন করেন সোমবার রাতের খাবার বিতরণ কর্মসূচিতে। তারাও এই কর্মসূচিকে সামনের দিকে এগিয়ে নেয়ার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছেন।

অপরদিকে নগরীর লঞ্চঘাট এলাকায় সাংবাদিকদের চলমান এই কার্যক্রমে একাত্ত্বতা প্রকাশ করেছেন বরিশাল নদী বন্দর কর্মকর্তা (যুগ্ম পরিচালক) আজমল হুদা মিঠু সরকার। পাশাপাশি মঙ্গলবার থেকে টানা সাত দিন দুপুরে কর্মহীন ও পথশিশুদের খাবারের ব্যবস্থা করবেন বলে ঘোষণা দিয়েছেন।

প্রসঙ্গত, দেশে চলমান করোনা পরিস্থিতিতে পথশিশু, ভবঘুরে এবং কর্মহীন মানুষের মাঝে রাতে খাবার বিতরণের উদ্যোগ নেন বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। শুরু থেকেই তার এই কার্যক্রমে একাত্ত্বতা প্রকাশের পাশাপাশি সহযোগিতা করে আসছেন দেশ রূপান্তরের বরিশাল প্রতিনিধি সাইফুর রহমান মিরন, কালের কন্ঠ বরিশাল অফিসের স্টাফ রিপোর্টার মঈনুল ইসলাম সবুজ।

এছাড়াও যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান কাওসার হোসেন, স্থানীয় পত্রিকার যুগ্ম সম্পাদক কাজী আফরোজা, রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক বাপ্পি মজুমদার, বরিশাল প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক রুবেল খান, বাংলা নিউজের স্টাফ রিপোর্টার মুশফিক সৌরভ, বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান, সাধারণ সম্পাদক রিপন হাওলাদারসহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ।