বরিশালে মোবাইল কোর্টে চাঁদাবাজের কারাদন্ড, ৫ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক Wednesday, March 25th, 2020 5:40 pm

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে বরিশালে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত রয়েছে। ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বুধবার (২৫ মার্চ) নগরীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেছেন তারা।

এসময় চাঁদাবাজির অভিযোগে এক ব্যক্তিকে সাত দিনের কারাদন্ড এবং বিভিন্ন অপরাধে পাঁচ ব্যক্তিকে অর্থদন্ড প্রদান করা হয়। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমানের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালত হয়।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানাগেছে, ‘নগরীর নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে শুভ বিবাহের স্টিকার গালিয়ে অধিক যাত্রী পরিবহনের দায়ে রাজিব শেখ নামের একজন গাড়ি চালককে ১ হাজার টাকা, কাশিপুর বাজারে অতিরিক্ত ভাড়া ও যাত্রী উঠাবার অপরাধে নাসির মোল্লা ও সজল নামের দুই ব্যক্তিকে এক হাজার টাকা করে মোট ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে নথুল্লাবাদ বাসস্ট্যান্ড সংলগ্ন বৈদ্যপাড়া মোড়ে ট্রাফিক সার্জেন্ট ও সিটি মেয়রের নাম ভাঙিয়ে মানুষকে ভয়ভিতি ও চাঁদাবাজির অপরাধে মো. সাইদ হোসেন (২৭) নামের এক ব্যক্তিকে মোবাইল কোর্টে ৭ দিনের বিনাশ্রম করাদন্ড দেয়া হয়েছে।

পৃথক মোবাইল কোর্টে প্রসিকিউশন করেন কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মাহবুব হোসেন ও বিআরটিএ’র সহকারী পরিচালক আতিকুল ইসলাম, জেলা মার্কেটিং অফিসার মো. শিবলী।

অপরদিকে দোকানের অভ্যন্তরে ১৫-২০ জন লোকের সমাগম ঘটিয়ে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বৃদ্ধির অপরাধে ৩ দোকান মালিককে ৫ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান এই মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় প্রসিকিউশন করেন উপজেলা নিরাপদ খাদ্য কর্মখর্তা মো. জাকির হোসেন।