বরিশালের চার প্রতিষ্ঠানে ভোক্তা অধিকারের জরিমানা

নিজস্ব প্রতিবেদক Tuesday, March 24th, 2020 11:48 pm

বরিশাল নগরীর বগুরা রোড ও মুন্সিগ্যারেজ এলাকায় চারটি প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৪ মার্চ) অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক খোন্দকার আন্দোয়ার হোসেনের নেতৃত্বে এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এসময় বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সাফিয়া সুলতানা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া উপস্থিত ছিলেন।

এসময় হাইকোর্টের আদেশ অমান্য করে বিক্রয় নিষিদ্ধ রং সফাকারী ক্রিম বিক্রিয় ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রিয় বা বিক্রয়ের প্রস্তাব করার অপরাধে আল বারাকা সুপার শপকে ১০ হাজার টাকা, ওষুধের মোড়কে সর্বোচ্চ খুচরা মূল্য না থাকা এবং মেয়া উত্তীর্ণ ওষুধ বিক্রি বা বিক্রয়ের প্রস্তাব করার অপরাধে সিটি ফার্মেসীকে ৫ হাজার টাকা, চৌধুরী ড্রাগ হাউজকে ৮ হাজার টাকা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় সিকদার স্টোরকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়।

একই সময় বেশ কিছু নিষিদ্ধ রং ফর্সাকারী কসমেটিকস (ডিউ চাঁদনী) এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ জব্দ ও ধ্বংস করা হয়। জসস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয় থেকে জানানো হয়েছে।