করোনা নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হতে বললেন ডিসি খাইরুল আলম

নিজস্ব প্রতিবেদক Tuesday, March 24th, 2020 6:11 pm

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উত্তর জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. খাইরুল আলম বলেছেন, করোনাভাইরাস এক ধরনের সংক্রমণ। যা স্বাশযন্ত্রকে আক্রমণ করে এবং বিভিন্ন উপসর্গের আবির্ভাব ঘটায় কোন কোন ক্ষেত্রে প্রাণঘাতি হয়ে ওঠে। যা নাক, মুখ ও চোখের মাধ্যমে ফুসফুসে সংক্রমণ ঘটায়।

মঙ্গলবার (২৪ মার্চ) সকাল ১১টার দিকে করোনা ভাইরাসের বিস্তার রোধে গণসচেতনা সৃষ্টির লক্ষ্যে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় লিফলেট বিতরণ কালে উপ-পুলিশ কমিশনার এসব কথা বলেছেন।

এসময় তিনি আরো বলেন, ‘বিশ্বে এখনো এই রোগের কোন প্রতিষেধক আবিস্কার হয়নি। তাই আতঙ্কিত না হয়ে সবাইকে ঘরে অবস্থান করে নিজে সচেতন হোন এবং অন্যকে সচেতন করে তুলতে সহায়তা করার আহ্বান জানান তিনি।

উপ-পুলিশ কমিশনার আরো বলেন, ‘প্রবাসীদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময় তারা পরিবার বা বাহিরের কারো সংস্পর্শে আসা থেকে বিরত থাকবেন। প্রাণঘাতী এই ভাইরাসের কোন প্রতিষেধক নাই। তাই এই মুহুর্তে সচেতনতার কোন বিকল্প নেই।

এসময় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর জোন) মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, ‘করোনা ভাইরাসে সচেতনতার বিকল্প নেই। এই ভাইরাস কিভাবে ছড়ায় সে সম্পর্কে ভালোভাবে জানতে হবে এবং এর থেকে সবাইকে দূরে থেকে সচেতন হবে হবে। এমনটি করলে আমরা আমাদের নিজেদেরকে করোনা ভাইরাস থেকে সুরক্ষা করতে পারব।

এসময় অন্যান্যদের মধ্যে বরিশাল মহানগরীর এয়ারপোর্ট থানার অফিসার ইন-চার্জ (ওসি) এসএম জাহিদ বিন আলম, সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লা প্রমুখ।