সারাদেশে সকল ধরণের নৌযান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক Tuesday, March 24th, 2020 2:36 pm

করোনাভাইরাসের বিস্তার রোধের পাশাপাশি যাত্রীদের নিরাপত্তার স্বার্থে সারা দেশে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। ঘোষণা অনুযায়ী ২৪ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত অভ্যন্তরিন ও দূরপাল্লার রুটে সকল ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে।

বাংলাদেশ অভ্যন্তরিন নৌযান চলাচল কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) মঙ্গলবার সকালে এই ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছেন সংস্থাটির বরিশাল বন্দর কর্মকর্তা ও নৌ নিরাপত্তা এবং ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম পরিচালক মো. আজমল হুদা মিঠু সরকার।

নৌপরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী’র বরাত দিয়ে তিনি বলেন, ‘বিআইডব্লিউটিএ’র এই সিদ্ধান্তে যাত্রীবাহী লঞ্চসহ অন্যান্য নৌযান মালিকরাও একমত হয়েছেন।

এদিকে এক দিন আগেই আট দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে বরিশালের সকল কম্পিউটার বিক্রয় প্রতিষ্ঠান। বাংলাদেশ কম্পিউটার সমিতি বরিশাল শাখার সিদ্ধান্ত অনুযায়ী ২৪ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বরিশালের সকল কম্পিউটার বিক্রয় প্রতিষ্ঠান রাখা হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। ২৬ মার্চ স্বাধীনতা দিবস ও ২৭ এবং ২৮ মার্চ সাপ্তাহিক ছুটি থাকায় ২৬ মার্চ থেকেই সারা দেশে সরকারি অফিসগুলো বন্ধ থাকবে।