দুর্গাসাগর দীঘিকে আকর্ষণীয় করবে বানর, পাখি ও নৌকা

০৮ মার্চ ২০২০, ১৫:৪০

নিজস্ব প্রতিবেদক

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের দুর্গাসাগর দীঘিকে আরো আকর্ষণীয় করে তুলতে উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। শনিবার (০৭ মার্চ) বিকেলে দীঘি এলাকায় বানর ও পাখির সংযোজন ও দীঘিতে নৌকা চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

জেলা প্রশাসকের সহধর্মিনী কেয়া পারভীন ছাড়াও এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরিশাল শহিদুল ইসলাম, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল আলম, বাবুগঞ্জের উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ ফারজানা বিনতে ওহাব, সহকারী কমিশনার (ভুমি) বাবুগঞ্জ নুসরাত জাহান, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ এফ এম শামীম ও সুব্রত বিশ্বাস দাস, দুর্গাসাগর নাজির মোঃ সাঈদসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

জানাগেছে, দুর্গাসাগর দীঘিকে বরিশালের বৃহৎ পর্যটন স্পট হিসেবে গড়ে তুলতে প্রাকৃতিক সৌন্দর্য বজায় রেখে এর অবকাঠামো উন্নয়নে সম্প্রতি বেশ কিছু উদ্যোগ গ্রহন করেন জেলা প্রশাসন। পর্যটকদের আকর্ষণ করার জন্য বিভিন্ন কার্যক্রমের মধ্যে দুর্গাসাগর দীঘি এলাকার খাঁচায় বানর ও বাজরিগার পাখির সংযোজন ঘটনো হলো।

পাশাপাশি মুজিব শতবার্ষিকী ও ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ভ্রমণপিয়াসী মানুষের জন্য দৃষ্টিনন্দন একটি নৌকা দূর্গাসাগর দিঘিতে উদ্বোধন করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

এসময় তিনি বলেন পর্যায়ক্রমে এটি উন্নয়নে এবং পর্যটকদের আকর্ষণ করতে আরও উন্নয়ন কার্যক্রম হাতে নেওয়া হবে এখানে ময়ূর, বিভিন্ন প্রজাতির পাখি, দৃষ্টিনন্দন নৌকা ও বাচ্চাদের খেলার জন্য বিভিন্ন রাইটের ব্যবস্থা করা হবে।