বরিশাল বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবসের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯ ৪:২৬ অপরাহ্ণ

আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বিশেষ এ দুটি দিবস উদযাপনের লক্ষ্যে কর্মসূচি ঘোষণা করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কর্মসূচির অংশ হিসেবে ১৪ ডিসেম্বর শহীধ বুদ্ধিজীবী দিবসের দিন সকাল ৯টায় শোক র‌্যালি ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদ বুদ্ধিজীবীদের স্মরনে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১০টায় শিক্ষক সমিতির উদ্যোগে আলোচনা সভা এবং বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ও বেলা ১২টায় মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এছাড়া ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের দিন সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় পরিবারের অংশগ্রহণে জাতীয় সঙ্গীত পরিবেশন, সকাল ৯টা ৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ে বিএনসিসি কর্তৃক ডার্গ অব অনার প্রদান, সকাল সাড়ে ৯টায় ‘বিজয় র‌্যালি ও স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পন, সকাল ১১টায় আন্তঃবিভাগ ভলিবল (ছাত্র) টুর্নামেন্টের ফাইনাল ও সকাল সাড়ে ১১টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

এছাড়া বিকেল ৩টায় বিশ^বিদ্যালয়ের মুক্তমঞ্চে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ফয়সাল আহমেদ রুমি এই তথ্য নিশ্চিত করেছেন।