আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় মুশফিক

স্পোর্টস ডেস্ক বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯ ৮:৩২ অপরাহ্ণ

গতবারের নিলামে ছিলেন অবিক্রীত। এবারও প্রাথমিক তালিকায় ছিল না তার নাম। তবে ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহের কারণে আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় আছেন মুশফিকুর রহিম। টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে প্রাথমিক তালিকার বাইরে থেকে ২৪ জন ক্রিকেটারকে নিলামের চূড়ান্ত তালিকায় যুক্ত করেছে আইপিএল কর্তৃপক্ষ। বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার তাদেরই একজন।

নতুন যুক্ত হওয়া ক্রিকেটারদের মধ্যে এছাড়াও রয়েছেন ক্যারিবিয়ান পেসার কেসরিক উইলিয়ামস, অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পা, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ড্যান ক্রিস্টিয়ান। এবারের নিলামে নিজের নাম তুলতে আগ্রহী খেলোয়াড়দের তালিকা গত ২ ডিসেম্বর প্রকাশ করা হয়েছিল।

বাংলাদেশের ৬ জনসহ সেখানে ছিল মোট ৯৭১ ক্রিকেটারের নাম। প্রাথমিক সেই তালিকা থেকে বুধবার নিজেদের পছন্দের ক্রিকেটারদের একটি চূড়ান্ত তালিকা দলগুলো দিয়েছে আইপিএল কর্তৃপক্ষকে। নতুন করে যুক্ত করা ২৪ ক্রিকেটার সহ চূড়ান্ত তালিকায় ক্রিকেটারের সংখ্যা ৩৩২। আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে এবারের নিলাম। এবার অবশ্য নিলামে নতুন করে দল গড়ার সুযোগ নেই ফ্র্যাঞ্চাইজিদের। ৮ দল মিলিয়ে নিলাম থেকে নেওয়া হবে মাত্র ৭৩ জন ক্রিকেটারকে।

আগের স্কোয়াডের শক্তি বাড়ানো এবং ঘাটতি পূরণ করাটাই তাই লক্ষ্য থাকবে। বাংলাদেশ থেকে প্রাথমিক তালিকায় ছিলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ।

নিলামের চূড়ান্ত তালিকায় তাদের নাম আছে কিনা, সেটি জানা যায়নি। চূড়ান্ত তালিকার সবার নাম আলাদা করে জানানো হয়নি।