প্রশিক্ষণ ও কর্মসংস্থান মাদক সম্পৃক্তদের জীবন বদলে দেবে : ডিআইজি শফিকুল ইসলাম

ঝালকাঠি প্রতিবেদক বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯ ৭:০৯ অপরাহ্ণ

ঝালকাঠি জেলা পুলিশ আয়োজিত বিভিন্ন সময়ে আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশের বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বলেন, সরকারী সহায়তায় প্রশিক্ষণ নিয়ে তা কাজে লাগিয়ে কর্মজীবনে পা রাখলেই একজন মাদক ব্যবসায়ী বা সেবনকারীর জীবন বদলে যাবে আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের কর্মসংস্থানের জন্য পুলিশ নানা কর্মসুচী বাস্তবায়ীত করে আসছে। তাদেরকে কাজ করে খাওয়ার জন্য ইতোমধ্যে সেলাই মেশিন, মাছ ধরার জাল, চা বিক্রির সরঞ্জাম বিতরণ করা হয়েছে।

বুধবার সকালে ঝালকাঠি পুলিশ লাইনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ডিআইজি আরো বলেন, খেটে খাওয়া একজন বাবার সন্তান সমাজে মাথা উচু করে হাটতে পারে। যা একজন মাদক সম্পৃক্ত বাবার সন্তানেরা পারেনা। এসময় বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি ঝালকাঠি পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন এবং সভার বিশেষ অতিথি পাবলিক প্রসিকিউটর ও ঝালকাঠি আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মান্নান রসুল, প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ সাদেকা সুলতানা, ভকেশনাল সেন্টারের অধ্যক্ষ মোঃ রেদওয়ান, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক স্বপন কুমার মুখার্জি, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মিজানুর রহমান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এমএম মাহমুদ হাসান।

সভায় এ জেলার শতাধিক আত্মসমর্পনকারী মাদক ব্যবসায়ী ও সেবনকারীসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, পুলিশ সদস্য ও মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন। ঝালকাঠি জেলার সকল আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের জন্য একটি সংগঠন করা হয় যার নাম দেয়া হয়েছে ‘আলোর পথে’ এই সংগঠনের মাধ্যমে ভবিষ্যতে কর্মসংস্থানের ব্যাবস্থাও করা হবে বলে সভায় জানানো হয়।