বরিশালে মোবাইল কোর্ট দেখে পালাল আড়তদাররা, তিন প্রতিষ্ঠানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক সোমবার, নভেম্বর ১৮, ২০১৯ ৩:৩৪ অপরাহ্ণ

দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখতে বরিশালে চালের আড়তে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এসময় ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে দোকান বন্ধ করে পালিয়ে যায় আড়তদাররা। তার মধ্যেও তিনটি আড়তে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

সোমবার (১৮ নভেম্বর) দুপুরে বরিশাল নগরীর বাজার রোড এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম এর নেতৃত্বে এই মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মো. হেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।

জরিমানা দেয়া ৩টি চালের আড়তের মধ্যে মেসার্স নেগাবান ট্রেডার্সকে ২৫ হাজার, মেসার্স মিতালী স্টোরকে ৩০ হাজার ও মেসার্স শওকত জামিল খান স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে নিষিদ্ধ প্লাস্টিকের ব্যাগে জাল মজুদ এবং বিপুল সংখ্যাক প্লাস্টিকের ব্যাগের ব্যবহারের অপরাধে নেগাবান ট্রেডার্স ও মিতলী স্টোর এবং চালের মূল্য তালিকা না থাকায় শওকত জামিল খান স্টোর মালিককে জরিমানা করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা কালে পুলিশের একটি টিম সহযোগিতা করে।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ‘দ্রব্য মূল্য নিয়ন্ত্রে রাখতে বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে বাজার রোড এলাকায় অভিযানে যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বিষয়টি টের পেয়ে মুহুর্তের মধ্যে বাজার রোডের চালের আড়ৎসহ অধিকাংশ দোকান বন্ধ করে চলে যান ব্যবসায়ীরা। অভিযান শেষে মোবাইল কোর্ট চলে যাওয়ার প্রায় আধা ঘন্টা পরে পুনরায় দোকান খোলেন তারা।

তবে দোকান বন্ধ করে ব্যবসায়ীদের চলে যাওয়ার তথ্য সঠিক নয়, দাবি করে জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, ‘সকল দোকানই খোলা ছিল। তবে একটি চালের আড়ৎ বন্ধ করে দোকানী পালাবার চেষ্টা করেছিল। কিন্তু সেখানে আমাদের লোকের উপস্থিতির কারনে সেটা করতে পারেনি।