জামায়াত নেতার প্লান বর্হিভূত ভবনের স্থানে বিসিসির টিম

নিজস্ব প্রতিবেদক সোমবার, নভেম্বর ১৮, ২০১৯ ৩:০৬ অপরাহ্ণ

বরিশাল নগরীতে জামায়াত নেতা ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট সালাউদ্দিন মাসুম কর্তৃক প্লান বর্হিভূত বহুতল ভবন নির্মানের বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশনে দেয়া অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি সুরাহার জন্য নিযুক্ত সার্ভেয়াররা কাজ শুরু করেছেন। সোমবার কর্পোরেশনের একটি সার্ভেয়ার টিম ঘটনাস্থলে গিয়ে পরিমাপ কার্য সম্পাদন করেছেন।

জানা গেছে, নগরীর ১৪ নং ওয়ার্ডের বাসিন্দা জনৈক হারুনুর রশিদ গত জুলাই মাসে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তাতে তিনি উল্লেখ করেন জামায়াত নেতা সালাউদ্দিন মাসুম গং ১৪ নং ওয়ার্ডের বগুড়া আলেকান্দা মৌজায় ছয় ফুট চলাচলের রাস্তার পার্শ্বে প্লান বর্হিভূত নয় তলা দালান নির্মান করছেন।

অভিযোগ পত্রে আরো বলা হয়, ওই দালান নির্মিত হলে জনগনের চলাচলের অসুবিধা হবে। এছাড়া আকস্মিক শক্তিশালী ভূমিকম্প হলে ভবন ধসে ভয়াবহ ক্ষয়ক্ষতির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি কোন ধরনের অগ্নি দূর্ঘটনা ঘটতে ওই সড়কে অগ্নি নির্বাপক দল প্রবেশ করতে পারবেনা। মোসাম্মৎ মমতাজ বেগমের পক্ষে মোঃ হারুনুর রশিদ করা ওই অভিযোগের প্রেক্ষিতে বরিশাল সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ ওই স্থান পরিদর্শন করে ভবন নির্মান কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

এদিকে অভিযোগের বিষয়টি নিষ্পত্তির জন্য বরিশাল সিটি কর্পোরেশন থেকে সার্ভেয়ার নিযুক্ত করা হয়েছে। নিযুক্ত সার্ভেয়ারদের একটি টিম গতকাল বাংলাবাজার এলাকার ওই স্থানে গিয়ে অভিযোগের বিষয়টি খতিয়ে দেখার পাশাপাশি পরিমাপ করেন। নাম প্রকাশ না করার শর্তে তাদের একজন জানান, তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরিমাপ করেছেন এখন তারা তাদের রিপোর্ট প্রদান করবেন। এর বেশী কিছু বলতে তিনি রাজী হননি।