‘গণভবনে বাস করা মানুষগুলো নাকি পেঁয়াজ খায়না !

নিজস্ব প্রতিবেদক সোমবার, নভেম্বর ১৮, ২০১৯ ১০:৩৩ পূর্বাহ্ণ

‘পেঁয়াজ ও চালসহ নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বরিশালে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাম সংগঠন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ।

সোমবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন হলের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সংগঠনটির জেলা কমিটি।

বাসদ জেলা কমিটির আহ্বায়ক ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ, জেলা কমিটির সদস্য সচিব ডা. মনিষা চক্রবতী, শ্রমিক ফ্রন্ট জেলার সভাপতি বাবুল তালুকদার, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম।

এসময় বক্তারা বলেন, ‘গনভবনে বাস করা মানুষগুলো নাকি পেঁয়াজ ছাড়া পাক করেন! আমাদের প্রশ্ন কবে থেকে তারা পেঁয়াজ খান না ? তাছাড়া পেঁয়াজ না হয় খাওয়া কমিয়ে দিয়েছেন। কিন্তু চালের বেলায় সরকার কি একই কথা বলবে ?

হয়তো অবৈধভাবে গদি দখল করে রাখা সরকারের প্রধানমন্ত্রী দু-একদিনের মধ্যে বলতেও পারেন আপনারা ভাত খাওয়া বন্ধ করে দেন, আমরাও ভাত খাই না।

তারা বলেন, ‘এ অনির্বাচিত সরকার নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য এসব কথা বলে আজ জনগণের সাথে প্রতরনা করছে। আজ সারা দেশে প্রতিটি দ্রব্য মূল্যের ক্রয় ক্ষমতা সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে। অথচ সরকারের এক একজন মন্ত্রী একেক রকম কথা বলছে।

তাই অনতিবিলম্বে পেঁয়াজের সিন্ডিকেট ভাঙা সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহন সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্য নিয়ন্ত্রনের দাবি জানান তারা। প্রতিবাদ সমাবেশ পরবর্তী সদর রোড এলাকায় বিক্ষোভ মিছিল বের করে বাসদ নেতা-কর্মীরা।